30 C
Dhaka
বুধবার, অগাস্ট ৪, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধুলা

টি-টোয়েন্টিতে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : ১০০তম টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ।হারারের স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত ম্যাচটি বাংলাদেশের শততম টি-টোয়েন্টি ম্যাচ। ম্যাচ শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায়।

২০০৬ সালে এই জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়েই বাংলাদেশের টি-টোয়েন্টিতে পথচলা শুরু হয়। সেই জিম্বাবুয়ের বিপক্ষেই আজ এই ফরম্যাটে নিজেদের ১০০তম ম্যাচ খেলছে লাল সবুজের দল।

নিজেদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৪৩ রানের জয় দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। আজ বৃহস্পতিবার আরেকবার জয়ে রাঙাতে মুখিয়ে আছে মাহমুদউল্লাহর দল।

এর আগে ওয়ানডে ও টেস্টে নিজেদের ১০০তম ম্যাচ জয় দিয়ে রাঙিয়েছিল বাংলাদেশ। ২০০৪ সালে খেলেছিল শততম ওয়ানডে। ওইম্যাচে ভারতের বিপক্ষে ১৫ রানে জিতেছিল লাল-সবুজরা। অন্যদিকে টেস্টে শততম ম্যাচ খেলে শ্রীলঙ্কার মাটিতে। ২০১৭ সালে কলম্বোর পি সারা ওভালে সেটিতেও জিতেছিল বাংলাদেশ।

পারিবারিক কারণে টি-টোয়েন্টি সিরিজে নেই মুশফিকুর রহিম। চোটের জন্য ছিটকে গেছেন তামিম ইকবালও। নির্ভরযোগ্য দুই ব্যাটসম্যানকে ছাড়াই এই ফরম্যাটে লড়বে বাংলাদেশ।

তবু তরুণদের জন্য এটি বড় সুযোগ বলে মনে করেন অধিনায়ক মাহমুদউল্লাহ। এ ব্যাপারে অধিনায়কের ভাষ্য, ‘আমরা অবশ্যই তামিম ও মুশফিককে মিস করব। তারা অবশ্যই আমাদের দলের জন্য অনবদ্য দুইজন খেলোয়াড়। আমি বলব, এটা অন্যদের জন্য এবং আমাদের সবার জন্য একটা সুযোগ। দেশের হয়ে প্রতিটা ম্যাচ জেতার জন্য। দেশের মাটিতে জিম্বাবুয়ে খুব ভালো একটি দল। আমাদের সেরা ক্রিকেট খেলেই ওদেরকে হারাতে হবে।’

অবশ্য জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে কখনও হারেনি বাংলাদেশ। পাঁচ সিরিজের দুটিতে জিতেছে লাল-সবুজরা, অন্য তিনটি ড্র হয়েছে।

তবে এটাও সত্য টি-টোয়েন্টিতে বর্তমানে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশের। সবশেষ ১০ ম্যাচে জয় কেবল তিনটি। তাই জিম্বাবুয়ের মাটিতে টেস্ট ও ওয়ানডেতে জয়ের পর এবার টি-টোয়েন্টিতে জিততে মরিয়া মাহমুদউল্লাহরা।

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ, মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।


আরো খবর »

বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

উজ্জ্বল হোসাইন

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি জয়

উজ্জ্বল হোসাইন

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

উজ্জ্বল হোসাইন