30 C
Dhaka
বৃহস্পতিবার, অগাস্ট ৫, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা শিরোনাম

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য সূচি চূড়ান্ত করেছে বিসিবি। পূর্ব ঘোষণা অনুযায়ী আগস্টের প্রথম সপ্তাহেই মাত্র ৭ দিনের মাঝেই শেষ হবে ৫টি ম্যাচ। বুধবার (২১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরের এ সূচি জানিয়েছে বিসিবি।

প্রায় চার বছর পর বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। তবে কোনও পূর্ণাঙ্গ সিরিজ নয়, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে মাত্র পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচই খেলবে দলটি। আর সে অনুযায়ীই ক্রিকেট অস্ট্রেলিয়ার শর্ত ছিল, মাত্র ৭ দিনের মধ্যে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ সম্পূর্ণ করতে হবে। বিসিবি সেই শর্তই পূরণ করেছে।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ৩ আগস্ট। সিরিজের পরবর্তী ৩টি ম্যাচ হবে যথাক্রমে- আগামী ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। সিরিজের সবগুলো ম্যাচই হবে মিরপুরে এবং দিবারাত্রির। তবে ঠিক কখন ম্যাচগুলো শুরু হবে তা আনুষ্ঠানিকভাবে এখনও জানানো হয়নি। পাঁচ ম্যাচের এ সিরিজটি মাত্র ৭ দিনের মধ্যে সম্পন্ন করার জন্য মাঝে ছুটি রাখা হয়েছে কেবল ২টি দিন।

বাংলাদেশ দল বর্তমানে জিম্বাবুয়ে সফরে আছে। সেখানে বাংলাদেশের এখনও বাকি ৩টি টি-টোয়েন্টি ম্যাচ। অস্ট্রেলিয়াও আছে ওয়েস্ট ইন্ডিজ সফরে। সেখানে অজিদের এখনও ২টি ম্যাচ বাকি।

জানা গেছে, নিজ নিজ সফর শেষ করে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া উভয় দলই ঢাকায় অবতরণ করবে আগামী ২৯ জুলাই। তারপর হোটেলে ৩দিনের কোয়ারেন্টাইন পালন করবে উভয় দলের সদস্যরা। সেক্ষেত্রে সিরিজের আগে কেবল একটি দিন অর্থাৎ আগামী ১ আগস্ট অনুশীলন করতে পারবে দুই দল।


আরো খবর »

করোনায় আরও ২৪১ জনের মৃত্যু

উজ্জ্বল হোসাইন

বিপুল পরিমাণ মাদক জব্দ, পরীমণি আটক

Amirul

বক্তব্যের অংশ বিশেষ প্রত্যাহার করেছেন মুক্তিযুদ্ধ মন্ত্রী

উজ্জ্বল হোসাইন