30 C
Dhaka
বৃহস্পতিবার, অগাস্ট ৫, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

রাজশাহীতে করোনায় আরও ২২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

রাজশাহীতে করোনায় এবং উপসর্গ নিয়ে মৃত্যু ও শনাক্তের হার বেড়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। আগের দিন মৃত্যুর এই সংখ্যা ছিল আঠারো।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ২২ জনের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে সাত জন এবং উপসর্গ নিয়ে ১৫ জন মারা গেছে। মৃত ২২ জনের মধ্যে রাজশাহীর ১০ জন, নাটোরের ছয় জন, পাবনার চার জন এবং নওগাঁর দুজন।

একই সময়ে হাসপাতালের করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছে ৩১ জন। আর, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে নয় জন। রোগীর চাপ বেড়ে যাওয়ায় হাসপাতালের আরও একটি ওয়ার্ডকে করোনা ডেডিকেটেড ওয়ার্ডে রূপান্তর করা হয়েছে। বাড়ানো হয়েছে ৫৯টি বেড। এসব বেডে সেন্ট্রাল অক্সিজেনের সংযোগ দেওয়া হয়েছে। হাসপাতালে বর্তমানে ৫১৩টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে রোগী ভর্তি আছে ৪৩৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হওয়া ৩০ জনের মধ্যে রয়েছে রাজশাহীর ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের চার জন, নওগাঁর তিন জন, পাবনার সাত জন এবং কুষ্টিয়ার একজন।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মৃত ২০ জনের বয়স বিশ্লেষণে দেখা গেছে—১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৬১ বছরের ঊর্ধ্বে মারা গেছেন ১৩ জন। মৃতদের মধ্যে ১৩ জন পুরুষ এবং নয় জন নারী।

এদিকে, জেলা সিভিল সার্জন অফিস থেকে পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে করোনা পজিটিভ রোগীর সংখ্যা বেড়েছে। গতকাল বুধবার ৭২ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৭ দশমিক ৫০ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৪ দশমিক ৬০ শতাংশ।


আরো খবর »

করোনায় আরও ২৪১ জনের মৃত্যু

উজ্জ্বল হোসাইন

বিপুল পরিমাণ মাদক জব্দ, পরীমণি আটক

Amirul

বক্তব্যের অংশ বিশেষ প্রত্যাহার করেছেন মুক্তিযুদ্ধ মন্ত্রী

উজ্জ্বল হোসাইন