30 C
Dhaka
বৃহস্পতিবার, অগাস্ট ৫, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

শান্তি ও করোনা থেকে মুক্তির প্রার্থনায় চট্টগ্রামে ঈদ জামাত অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের মসজিদে মসজিদে করোনা মহামারীর স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করেছে ধর্মপ্রাণ মুসলমানরা। নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়োজনে বন্দরনগরীর প্রথম ও প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

বুধবার(২১ জুলাই) সকাল ৭টায় জমিয়তুল ফালাহ মসজিদে ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাতে ইমামতি করেন মসজিদের খতিব সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদদ্দীন আল কাদেরী। সকাল ৮ টায় দ্বিতীয় জামাতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম নুর মুহাম্মদ সিদ্দিকী।

ঈদুল আজহার নামাজ শেষে পাঠ করা হয় খুৎবা। এর দোয়া ও মোনাজাতে অংশ নিয়ে মুসলিম উম্মাহর শান্তি কামনায় আল্লাহর দরবারে হাত তুলে ফরিয়াদ জানায় মুসল্লীরা। করোনা ভাইরাস থেকে দেশ ও জাতিকে বাঁচাতে আল্লাহর রহমত কামনা করেন খতিব ও ইমাম। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয় জমিয়তুল ফালাহ মসজিদ অঙ্গন।

খুৎবায় কোরবানির নিয়ম ও কোরবানির মাংস বিলি-বন্টন করার নিয়ম সম্পর্কে বয়ান করা হয়।

মোনাজাতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার তৌফিক দিতে আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করা হয় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবার , প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যও দোয়া করা হয়। করোনা মহামারি মিকাবেলায় টিকাসহ যাবতীয় ব্যবস্থায় প্রধানমন্ত্রীর সফলতা কামনা ও মহামারির সম্মুখযোদ্ধ চিকিৎসকসহ সকলের জন্য দোয়া প্রার্থনা করা হয়। দোয়া করা হয় করোনা আক্রান্তদের জন্যও।

এর আগে সরকারি স্বাস্থ্যবিধি মেনে মসজিদ জীবানুনাশক দিয়ে পরিস্কার করা হয়। বাসা থেকে ওযু করে জায়নামাজ নিয়ে আসেন মুসল্লীরা। প্রায় সবাই মাস্ক পড়েন। ঈদের নামাজ আদায়ের সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখা হয়।

অনেকে নামাজ শেষে কোলাকুলি ও হাত মেলানো থেকে বিরত ছিলেন।


আরো খবর »

করোনায় আরও ২৪১ জনের মৃত্যু

উজ্জ্বল হোসাইন

বিপুল পরিমাণ মাদক জব্দ, পরীমণি আটক

Amirul

বক্তব্যের অংশ বিশেষ প্রত্যাহার করেছেন মুক্তিযুদ্ধ মন্ত্রী

উজ্জ্বল হোসাইন