ফটো গ্যালারী শিরোনাম শীর্ষ সংবাদ

মেসির হাতেই গোল্ডেন বল ও বুট

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ ২৮ বছর পর ডি মারিয়ার একমাত্র গোলে ব্রাজিলকে হারিয়ে কোপার শিরোপা জিতলো লিওনেল মেসির আর্জেন্টিনা। টানা সাতটি ফাইনালে হারার পর অবশেষে ফাঁড়া কাটালো তারা। দলের এই বিশাল অর্জনের একমাত্র কারিগর লিওনেল মেসি। পুরো টুর্নামেন্টজুড়ে দুর্দান্ত ফুটবল খেলেছেন তিনি। তারই পুরস্কার হিসেবে এই আসরের গোল্ডেন বল ও বুট নিজের দখলে নিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। গোল করা ও সতীর্থ দিয়ে গোল করানোর দিক থেকে চলতি টুর্নামেন্টে সবার উপরে ছিলেন তিনি।

কোপার এই আসরে ফাইনাল পর্যন্ত চার গোল করেছেন তিনি। যা টুর্নামেন্টে সর্বোচ্চ। গোল করানোর দিক থেকেও এগিয়ে তিনি। টুর্নামেন্টে পাঁচবার সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন তিনি।

মেসির পরেই তিন গোল করে দ্বিতীয়স্থানে ছিলেন তারই সতীর্থ লাউতারো মার্টিনেজ। এছাড়াও ২টি করে গোল নিয়ে দ্বিতীয়স্থানে ছিলেন পাঁচজন। তাদের মধ্যে একজন ব্রাজিলিয়ান পোস্টার বয় নেইমার জুনিয়র। চলতি আসরে তার শৈল্পিক ফুটবল মুগ্ধ করেছে ফুটবল ভক্তদের।

আজ ঐতিহাসিক মারাকানায় বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু হওয়া কোপা আমেরিকার ফাইনালের ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ভাগ্য গড়ে দেওয়া গোলটি করেছেন ডি মারিয়া। ২০০৪ সালে সিজার দেলগাদোর পর প্রথম আর্জেন্টাইন ফুটবলার হিসেবে কোপার ফাইনালে গোল করলেন ডি মারিয়া। আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ডি মারিয়ার এটি ২১তম, কোপা আমেরিকায় চতুর্থ এবং ব্রাজিলের বিপক্ষে প্রথম গোল।

আরো খবর »

সূচকের উত্থানে বেড়েছে লেনদেন

Arif Hasan

খোলাবাজারে ১১২ টাকা দরে বিক্রি হচ্ছে ডলার

Arif Hasan

টানা আট দিন পর উত্থানে ফিরেছে দেশের পুঁজিবাজার

Arif Hasan