চলে গেলেন অস্কারজয়ী অভিনেতা অ্যালান আর্কিন

Posted on July 2, 2023

বিনোদন ডেস্ক : সবাইকে কাঁদিয়ে পৃথিবীর মায়া ত্যাগ করে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন অস্কারজয়ী তারকা অ্যালান আর্কিন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৯। বৃহস্পতিবার (২৯ জুন) শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

শুক্রবার (৩০ জুন) তার তিন পুত্র অ্যাডাম, ম্যাথিউ ও অ্যান্থনি পারিবারিক বিবৃতিতে এ সংবাদ নিশ্চিত করেছেন।

ওই বিবৃতিতে জানানো হয়, একজন শিল্পী এবং একজন মানুষ হিসেবে আমাদের বাবা অত্যন্ত মেধাবী মানুষ ছিলেন। একজন যত্নশীল স্বামী, বাবা, দাদা হিসেবে তাকে সবসময় মনে পড়বে। আমরা তার আত্মার শান্তি কামনা করছি।

জানা গেছে, হলিউডের কালজয়ী অভিনেতাদের মধ্যে অন্যতম তারকা ছিলেন অ্যালান। তার দীর্ঘ ক্যারিয়ারে অস্কার, গোল্ডেন গ্লোব, ব্রিটিশ অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মতো অসংখ্য পুরস্কার অর্জন করেছেন তিনি।

১৯৩৪ সালের ২৬ মার্চ নিউইয়র্কের ব্রুকলিনে জন্মগ্রহণ করেছিলেন অ্যালান। মঞ্চ নাটক দিয়ে অভিনয় জগতে পা রাখেন তিনি। পরে ১৯৬৩ সালে জোসেফ স্টেইনের ‘এন্টার লাফিং’ নাটকে ডেভিড কলোউইজ চরিত্রে প্রথম অভিনয় করে তিনি আলোচনায় আসেন। এমনকি এর জন্য টনি অ্যাওয়ার্ড পান তিনি।

খ্যাতিমান তারকা অ্যালানের মৃত্যুর খবরে শোক প্রকাশ করেছেন শোবিজের সব তারকারা।

প্রসঙ্গত, অ্যালান আর্কিনের উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হচ্ছে- ‘দ্য হার্ট ইজ আ লনলি হান্টার’, ‘দ্য রাশিয়ানস আর কামিং, দ্য রাশিয়ানস আর কামিং’, ‘ওয়েট আন্টিল ডার্ক’, ‘পপি’ ইত্যাদি। সূত্র : বিবিসি।