হাই হিল পরে ১০০ মিটার দৌড়িয়ে গিনেস বুকে স্প্যানিশ যুবক

Posted on June 26, 2023

আন্তর্জাতিক ডেস্ক : পায়ে হাই হিল পরে ১০০ মিটার দৌড়ালেন স্প্যানিশ যুবক। মাত্র ১২.৮২ সেকেন্ডে কঠিন কাজটি সেরে নাম তুলেছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসেও।

ওই যুবকের অভিনব দৌড়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে গিনেস কর্তৃপক্ষ। এরই মধ্যে ভাইরাল হয়েছে সেই ভিডিও।

জানা যায়, ৩৪ বছর বয়সী ওই যুবকের নাম ক্রিশ্চিয়ান রবের্তো লোপেজ রডরিগেজ। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের পক্ষ জানানো হয়েছে, ২.৭৬ ইঞ্চির হাই হিল পরে ১০০ মিটার দৌড়েছেন ক্রিশ্চিয়ান। সময় নিয়েছেন মোটে ১২.৮২ সেকেন্ড, যা নতুন বিশ্বরেকর্ড।

এই দৌড়ে তিনি হারিয়ে দিয়েছেন আন্দ্রে অরটলফকে। ২০১৯ সালে অরটলফ হাই হিল পরে ১০০ মিটার দৌড়াতে সময় নিয়েছিলেন ১৪.০২ সেকেন্ড। অর্থাৎ তার চেয়ে প্রায় ২ সেকেন্ড কম সময় নিয়েছেন ক্রিশ্চিয়ান।

জানা যায়, ক্রিশ্চিয়ান একজন ডায়বেটিক রোগী। তিনি বলেন, এই দৌড়ের জন্য কঠোর অনুশীলন করতে হয়েছিল। হাই হিল পরে জোরে দৌড়ানো খুবই চ্যালেঞ্জিং ছিল।

রেকর্ড বইয়ে নাম লেখানোর বিষয়ে তার প্রতিক্রিয়া, এর মাধ্যমে প্রমাণ হলো, একজন ডায়বেটিক রোগীও এমন কিছু করতে পারেন, যা সুস্থ মানুষের পক্ষে করাও কঠিন।

প্রসঙ্গত, উসাইন বোল্ট বিশ্বের দ্রুততম মানুষ। তিনি ১০০ মিটার দৌড়েছিলেন মাত্র ৯.৫৮ সেকেন্ডে। ক্রিশ্চিয়ান হাই হিল পরে একই দূরত্ব অতিক্রম করতে সময় নিয়েছেন বোল্টের চেয়ে মাত্র ৩.২৪ সেকেন্ড বেশি।