কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল: ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

Posted on June 26, 2023

স্পোর্টস ডেস্ক : কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসালে ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে আর্জেন্টিনার যুবারা।

রোববার (২৫ জুন) দিবাগত রাতে প্যারাগুয়ের লুক শহরে অলিম্পিক কমিটি মাঠে শিরোপার লড়াইয়ে প্রথমে এগিয়ে গিয়েছিল ব্রাজিলের যুবারা। ১২ মিনিটে আন্দ্রের গোলে এগিয়ে যায় তারা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই বেত্তনির গোলে ১-১ এ সমতা আনে আর্জেন্টিনা। এরপর ম্যাচের শেষসময়ে ক্যাসকোর গোলে লিড নেয় আর্জেন্টাইনরা। নির্ধারিত সময়ে আর কোন গোল না হলে ২-১ গোলের জয়ে ট্রফি জেতে আর্জেন্টিনা।

এর আগে, নিজেদের প্রথম ম্যাচে পেরুকে ৩-০ গোলে, দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে ৬-০ গোলে, তৃতীয় ম্যাচে ইকুয়েডরকে ৩-১ গোলে এবং শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা।

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে পেরুকে ১০-০ গোলে, দ্বিতীয় ম্যাচে ইকুয়েডরকে ৪-০ গোলে, তৃতীয় ম্যাচে উরুগুয়েকে ৭-১ গোলে এবং শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল ব্রাজিল।

এরপর, ফাইনাল নিশ্চিতের মিশনে প্রথম সেমিফাইনালে কলম্বিয়াকে ৩-০ গোলে হারায় ব্রাজিল। একই দিনে দ্বিতীয় সেমিফাইনালে ৪-০ গোলে ভেনেজুয়েলাকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা।

একই রাতে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে কলম্বিয়াকে ৫-১ গোলের বড় ব্যবধানে জিতে তৃতীয় হয় ভেনিজুয়েলা। আর পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে স্বাগতিক প্যারাগুয়েকে ২-৫ গোলে হারায় পেরু।

এবারের আগে কনবেমল অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্ট দুইবার অনুষ্ঠিত হয়েছে। ২০১৬ ও ২০১৮ সালে দুইবারই ব্রাজিল চ্যাম্পিয়ন হয়েছে। সদ্য শেষ হওয়া টুর্নামেন্টটা ২০২২ সালে হওয়ার কথা ছিল। কিছু জটিলতার কারণে এ বছর হচ্ছে। তবে নাম পরিবর্তন হয়নি- রয়েছে ফুটসাল ২০২২।