29 C
Dhaka
বৃহস্পতিবার, অগাস্ট ৫, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

রাজশাহীতে করোনায় আরও ১৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে আজ রোববার সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়। এছাড়া রামেকের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষায় একদিনে সংক্রমণের হার বেড়েছে ১৪ দশমিক ৬০ শতাংশ।

রোববার (১৩ জুন) সকালে এ তথ্য জানিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, মারা যাওয়া ১৩ জনের মধ্যে ছয়জন করোনা পজিটিভ ছিলেন। অন্য সাতজন নমুনা পরীক্ষার আগেই মারা গেছেন। মৃত ১৩ জনের মধ্যে ছয়জনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। অন্যদের মধ্যে নওগাঁর তিনজন, রাজশাহীর দুজন, নাটোরের একজন ও কুষ্টিয়ার একজন রয়েছেন। মৃতদের মধ্যে ১২ জন পুরুষ ও একজন নারী। এ ছাড়া করোনা পজিটিভ হয়ে যে ছয়জন মারা গেছেন, তাঁদের মধ্যে পাঁচজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে এবং অপর একজন নওগাঁর বাসিন্দা। তাদের মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এই ১৩ জনের মধ্যে হাসপাতালের আইসিইউতে চারজন মারা গেছেন। এ ছাড়া ৩ নম্বর ওয়ার্ডে তিনজন, ১৬ ও ২২ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ১ ও ২৯ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

উপপরিচালক আরও বলেন, ২৭১ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে আজ রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৯৫ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ১৮ জন। করোনা নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪১ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১১৭ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৩৬ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪২ জন। এই একদিনে হাসাপাতাল ছেড়েছেন ৩৫ জন।

শনিবার (১২ জুন) হাসপাতালটির ল্যাবে ১৮৮ জনের এবং পিসিআর ল্যাবে ৪৬৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ১০৮ ও রামেক ল্যাবে ১২২ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে সবচেয়ে বেশি ৫৩ দশমিক ৬৭ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়। এ ছাড়া নমুনা পরীক্ষা বিবেচনায় নওগাঁর ৫০ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জের ১৬ দশমিক ৪৬ শতাংশ এবং নাটোরের ১২ দশমিক ৬৭ শতাংশ করোনা ধরা পড়েছে।


আরো খবর »

করোনায় আরও ২৪১ জনের মৃত্যু

উজ্জ্বল হোসাইন

বিপুল পরিমাণ মাদক জব্দ, পরীমণি আটক

Amirul

বক্তব্যের অংশ বিশেষ প্রত্যাহার করেছেন মুক্তিযুদ্ধ মন্ত্রী

উজ্জ্বল হোসাইন