29 C
Dhaka
বৃহস্পতিবার, অগাস্ট ৫, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধুলা

আইসিসির ৫টি টুর্নামেন্টে স্বাগতিক হতে চায় পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : এ মাসের শুরুর দিকে ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত ক্রিকেটীয় সূচি ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। পরিকল্পনা অনুযায়ী সাত বছরের চক্রে দু’টি ওয়ানডে বিশ্বকাপ, চারটি টি-টুয়েন্টি বিশ্বকাপ, দু’টি চ্যাম্পিয়ন্স ট্রফি ও চারটি টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনাল আয়োজন করবে আইসিসি।

আইসিসির এই ইভেন্টের মধ্যে অন্তত ৫টি টুর্নামেন্টের আয়োজক হতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টুর্নামেন্টগুলো আয়োজনের জন্য বিড করবে পিসিবি, এমন প্রতিবেদন করেছে দেশটির শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম ‘ডন’।

প্রতিবেদনে বলা হয়েছে, তারা জানিয়েছে, আইসিসির ওয়ানডে ও টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য বিড প্রক্রিয়ায় অংশ নিবে পিসিবি। এমনকি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের ইচ্ছাও আছে তাদের। সাত বছরের চক্রে একটি চ্যাম্পিয়ন্স ট্রফির মধ্যে একটি আসর আয়োজনে ইচ্ছা পাকিস্তানের।

১৯৯৬ সালে সর্বশেষ আইসিসির কোন ইভেন্টে আয়োজক ছিলো পাকিস্তান। ওয়ানডে বিশ্বকাপে ভারত-শ্রীলংকার সাথে যৌথভাবে আয়োজক ছিলো পাকিস্তান। এরপর আইসিসির কোন ইভেন্ট আয়োজন করতে পারেনি তারা। ২০০৮ এর চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০১১ সালের বিশ্বকাপ নিরাপত্তার অজুহাতে পাকিস্তান থেকে সরিয়ে নেয়া হয়েছিল। কারন ২০০৯ সালে শ্রীলংকা দলের উপর সন্ত্রাসী হামলার পর ক্রিকেট দেশগুলো পাকিস্তান সফরে যেতে রাজি ছিলনা। গেল তিন বছর ধরে কয়েকটি পাকিস্তান সফর শুরু করেছে।

এজন্য আইসিসির ইভেন্ট আয়োজনের আগ্রহ দেখাচ্ছে পিসিবি। একটি সূত্র বলছে, ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত আইসিসির বড় ইভেন্ট আয়োাজন করার সম্ভাবনা রয়েছে পাকিস্তানের। আমরা টি-টুয়েন্টি বিশ্বকাপ বা পঞ্চাশ ওভারের বিশ্বকাপের পাশাপাশি ইউইএ, শ্রীলংকা, বা বাংলাদেশকে নিয়ে সহযোগি দেশ হতে পারি। সংযুক্ত আরব আমিরাতের সাথে যৌথভাবে ২০২৪ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপ ও ২০২৬ সালে শ্রীলংকার সাথে ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের জন্য বিড করার ভালো সুযোগ রয়েছে পাকিস্তানের।

আর ২০২৪ সালের আট দলের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চায় পাকিস্তান। ঐ আসরটি এককভাবেই আয়োজনের ইচ্ছা তাদের। সেক্ষেত্রে ভেন্যু হিসেবে করাচি, লাহোর, রাওয়ালপিন্ডি এবং মুলতানকে নির্ধারন করা হয়েছে।


আরো খবর »

অস্ট্রেলিয়াকে হারিয়ে দ্বিতীয়বার জয়ের হাসি টাইগারদের

উজ্জ্বল হোসাইন

বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

উজ্জ্বল হোসাইন

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি জয়

উজ্জ্বল হোসাইন