ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে: ডিআইজি বাতেন

Posted on June 25, 2023

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি: রাজশাহী রেঞ্জের পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন বলেছেন, সড়ক ও মহাসড়কে ঘরমুখী মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে। একই সঙ্গে ঈদের কয়দিন মহাসড়কে থ্রি-হুইলার ও হিউম্যান চালিত পরিবহন হাইওয়েতে চলাচল করতে পারবে না।

রোববার (২৫ জুন) উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বরে মহাসড়ক পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

আব্দুল বাতেন বলেন, একটি দুর্ঘটনা সারা জীবনের কান্নার কারণ। আর তাই দ্রুত গন্তব্যে পৌঁছানোর চেয়ে সতর্কতার সঙ্গে গাড়ি চালানো উচিত চালকদের। ঈদ যাত্রায় দুর্ঘটনা রোধে পণ্যবাহী গাড়িতে যাত্রী পরিবহন বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। ঈদের ছুটিতে ঢাকাসহ দেশের বিভিন্ন শহর ছেড়ে লাখ লাখ মানুষ গ্রামের বাড়িতে নারীর টানে আসবেন। সেই সব যাত্রীদের যাত্রা স্বস্তিদায়ক করার লক্ষ্যে সব চ্যালেঞ্জ মাথায় রেখে নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ডিআইজি বলেন, ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে এক হাজারের বেশি জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ সড়ক ও মহাসড়কে মোতায়েন করা হয়েছে। বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর উত্তরবঙ্গের যাত্রীরা স্বস্তিতে বাড়িতে যেতে পারবে। মহাসড়কে বেশিরভাগ স্থানে চারলেনে উন্নীত করণ হয়েছে। কিছু আন্ডার পাস ওভার পাস খুলে দেওয়া হয়েছে। ফলে পরিবহন নির্বিঘ্নে চলাচল করবে। পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরাও কাজ করছেন।

সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল সিরাজগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদারসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।