ইসরায়েলে রাসায়নিক গুদামে বড় ধরণের বিস্ফোরণ

Posted on June 24, 2023

আন্তর্জাতিক ডেস্ক : ইহুদিবাদী ইসরায়েলের সেনাবাহিনীর একটি রাসায়নিক গুদামে বড় ধরণের বিস্ফোরণ ঘটেছে। দেশটির বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, তেল আবিবের উত্তরে অবস্থিত হার্জলিয়া শহরে এই গুদামটি অবস্থিত। সেখানেই এই বিস্ফোরণ ঘটেছে। খবর টাইমস অব ইসরায়েলের।

বিস্ফোরণের কারণে বিশাল এলাকা ধোঁয়ায় ছেয়ে গেছে। তবে এখন পর্যন্ত বিস্ফোরণের কারণ জানা যায়নি। কর্তৃপক্ষ কোনো মন্তব্য করেনি।

পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে ও এলাকাবাসীকে ঘরের দরজা-জানালা বন্ধ করে ভেতরেই অবস্থান করতে বলা হয়েছে। বিষাক্ত গ্যাস যাতে ঘরের ভেতরে ঢুকতে না পারে সেজন্যই এই পদক্ষেপ নিতে বলা হয়েছে।

চলতি মাসের শুরুতেও ইসরাইলি অস্ত্র কোম্পানি এলবিট সিস্টেমসের একটি কারখানায় বিস্ফোরণ ঘটে। কারখানা থেকে বহুদূর পর্যন্ত বিস্ফোরণের প্রচণ্ডতায় কেঁপে ওঠে। বিস্ফোরণের পরপর ঘটনাস্থলের দিকে কয়েকটি অ্যাম্বুলেন্স ছুটে যায়। তখনও এলবিট সিস্টেম কর্তৃপক্ষ অথবা দখলদার ইসরায়েল সরকার আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি।

সাধারণত এসব প্রতিষ্ঠানে বিস্ফোরণে ক্ষয়ক্ষতির সঠিক বিবরণ প্রকাশ করে না ইসরায়েল। ইসরাইল অবৈধভাবে প্রতিষ্ঠিত একটি রাষ্ট্র। তাদের অত্যাচারে ফিলিস্তিনিদের জীবন অতিষ্ঠ।