27 C
Dhaka
জুন ১৪, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিরোনাম শীর্ষ সংবাদ সারাদেশ-টুকিটাকি

শিমুলিয়ায় ফেরিতে যাত্রীর চাপে ৫ জনের মৃত্যু

কর্পোরেট সংবাদ ডেস্ক : মুন্সিগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে শাহ পরান ও এনায়েতপুরী নামের দুইটি ফেরিতে যাত্রীদের চাপে পদদলিত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে অর্ধশতাধিক।

বুধবার (১২ মে) শিমুলিয়া থেকে বাংলাবাজার যাওয়ার পথে শাহ পরান ও এনায়েতপুরী নামের দুইটি ফেরিতে এই দুটর্ঘনা ঘটে। এরমধ্যে শাহ পরানে একজন ও এনায়েতপুরীতে পাঁচজন মারা যান।

জানা গেছে, ফেরি থেকে যাত্রীরা হুড়োহুড়ি করে নামতে গিয়ে পায়ের নিচে চাপা পড়ে ৫ জনের মৃত্যু হয়। এ সময় ১২ থেকে ১৫ জনের মতো আহত হন। নিহতদের নাম পরিচয় এখনো জানা যায়নি। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন জানান, দুপুর দেড়টার দিকে এনায়েতপুরী ফেরিটি বাংলাবাজারের উদ্দেশে ছেড়ে যায়। এ সময় পন্টুনে কিছু যাত্রী দাঁড়িয়েছিলেন। পন্টুন উঠানোর সময় এটি খাড়া হয়ে গেলে তারা অন্য যাত্রীদের মধ্যে পড়ে যান। এসময় হুড়োহুড়ি ও গরমে তারা মারা যান বলে ধারণা করা হচ্ছে। ফেরিটি বাংলাবাজারে পৌঁছলে চারজনের মরদেহ উদ্ধার করা হয়।

ঘাট সূত্রে জানা যায়, বেলা পৌনে ১১টার দিকে রো রো ফেরি শাহ পরান শিমুলিয়া ফেরি ঘাট থেকে প্রায় ৩ হাজার যাত্রী নিয়ে রওনা হয়ে বাংলাবাজার পৌঁছায় দুপুর ১২টায়। ফেরিটি বাংলাবাজার ঘাটের ৩নং পন্টুনে নোঙর করার সঙ্গে সঙ্গে নামতে হুড়োহুড়ি শুরু করেন যাত্রীরা। এ সময় পায়ের নিচে পড়ে আনচুর মাদবর (১৫) নামে এক কিশোরের মৃত্যু হয়। আনচুরের বাড়ি শরীয়তপুরের নড়িয়া উপজেলায় কলিকা।


আরো খবর »

সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ল আরও ১৬ দিন

উজ্জ্বল

দেশে পৌঁছেছে চীনের ৬ লাখ ডোজ টিকা

উজ্জ্বল

খুলনায় মাদক বিক্রেতা ও জুয়াড়িসহ গ্রেফতার ২০

উজ্জ্বল