27 C
Dhaka
জুন ১৪, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য

ঈদের আগে ব্যাংকের শেষ কর্মদিবস আজ

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতরের আগে শেষ দিন হিসেবে বুধবার (১২ মে) দেশের সব তফসিলি ব্যাংক খোলা রাখা হয়েছে। এদিন সকাল ১০টা থেকে শুরু হওয়া লেনদেন চলবে দুপুর ২টা পর্যন্ত। আগামী শুক্রবার (১৪ মে) মুসলমান‌দের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে তাই ঈদের বন্ধের আগে আজ শেষ দিনের মত ব্যাংক খোলা থাকায় গ্রাহকরা তাদের প্রয়োজনীয় টাকা তুলতে পারছেন।

আজ সকালে থেকে গ্রাহ‌কের নতুন টাকা নিতে ব্যাংকে আসতে দেখা যায়। বুধবার (১১ মে) রাজধানীর মতিঝিল, দিলকুশা, দৈ‌নিক বাংলা, পল্টনসহ বি‌ভিন্ন এলাকার ব্যাংকের শাখা সুত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংক কর্মকর্তারা বলছেন, আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ। এজন্য গ্রাহকরা ঈদের আগের লেনদেন সম্পন্ন করেছেন। অতি জরুরি লেনদেনের জন্য অনেক গ্রাহক ব্যাংকমুখী হচ্ছেন। তবে আগতদের একটি অংশ নিচ্ছেন নতুন টাকা। আজ যদি শাওয়াল মাসের চাঁদ না ওঠে তাহলে বৃহস্পতিবারও পোশাকশিল্প এলাকায় ব্যাংক খোলা থাকবে। এ নিয়ে গত ৬ মে বাংলাদেশ ব্যাংক এক সার্কুলার জারি করে।

জারিকৃত নির্দেশনায় বলা হয়, ঈদের পূর্বে তৈরি পোশাকশিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে এবং রফতানি বাণিজ্য অব্যাহত রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাকশিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে পরিপালন নিশ্চিত করে ১০ মে থেকে ১৩ মে (১৪ মে ২০২১ তারিখে ঈদ হওয়া সাপেক্ষে) খোলা রাখতে হবে।


আরো খবর »

কারচুপির কারনে পেট্রল পাম্পকে ৫০ হাজার টাকা জরিমানা

Tanvina

ওয়ান স্টপ সার্ভিস চালু করল বিসিক

Tanvina

পর্যটন স্পট বন্ধ: ক্ষতি ৯ হাজার কোটি টাকা

Tanvina