নারী পাচারকারী চক্রের মূল হোতাসহ ৩ সদস্য আটক

Posted on June 22, 2023

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার শ্যামনগরে অভিযান চালিয়ে নারী পাচারকারী চক্রের মূলহোতাসহ তিন সদস্যকে আটক করেছে র‍্যাব সদস্যরা।

বৃহস্পতিবার (২২ জুন) সকালে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- পাচারকারী চক্রের প্রধান শ্যামনগর উপজেলার ইমরান গাজী (৩০), সাবানা সুলতানা (২৫) ও খুলনার কয়রা উপজেলার আব্দুস সালাম শেখ।

সাতক্ষীরা র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর গালিব হুসাইন খান জানান, শ্যামপুর থানার জুরাইন পাইপরাস্তা এলাকা থেকে এক নারীকে সৌদি আরবে ভাল বেতনে চাকুরির প্রলোভন দেখিয়ে ভারতের বসিরহাট নিয়ে যায়। সেখানে ওই নারীকে যৌনপল্লীতে বিক্রি করে দেয়। ভিকটিম যৌনপল্লীর অত্যাচার সহ্য করতে না পারায় যৌনপল্লী পরিচালনাকারী লোকজন তাকে আসামিদের নিকট ফেরত দিয়ে প্রদানকৃত টাকা ফেরৎ চায়। এরপর আসামিরা যৌনপল্লীর কাজে রাজি করাতে একটি হোটেলে নিয়ে ভিকটিমকে বেঁধে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে। ঘটনাটি জানাজানি হওয়ার পর ভারতীয় একটি এনজিও বিডিএল স্মাইল চাইল্ড ফাউন্ডেশন ভিকটিমকে উদ্ধার করে। বর্তমানে তিনি ওই এনজিওর হেফাজতে রয়েছেন।

তিনি আরও জানান, এ ঘটনায় ভিকটিমের স্বামী ফয়সাল ঢাকার শ্যামপুর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় এজহার নামীয় তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। তাদের ওই থানায় হস্তান্তর কার্যক্রম চলমান রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনা স্বীকার করেছে। এ ছাড়া পূর্বে আরও বেশকিছু নারীকে তারা পাচার করেছে বলে র‍্যাবের কাছে স্বীকারোক্তি দিয়েছে।