27 C
Dhaka
জুন ১৪, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় রাজনীতি শিরোনাম শীর্ষ সংবাদ

মেট্রোরেলের নির্মাণ কাজের অগ্রগতি ৬৩ শতাংশ : সেতুমন্ত্রী

ফাইল ছবি

কর্পোরেট সংবাদ ডেস্ক : বাংলাদেশের প্রথম মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক গড় অগ্রগতি ৬৩ দশমিক ২৬ শতাংশ বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়াীমী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১১ মে) সকালে প্রথম মেট্রো ট্রেন সেট এবং মেট্রোরেল নির্মাণ প্রকল্পের অগ্রগতি পরিদর্শনের সময় তিনি এ কথা জানান। উত্তরা এলাকায় মেট্রোরেল ডিপো পরিদর্শনে ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে নিজ বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন। এ সময়ে জাপানের রাষ্ট্রদূত এবং জাইকার কান্ট্রি ডিরেক্টর ডিপো স্থলে উপস্থিত ছিলেন।

সেতুমন্ত্রী বলেন, প্রথম পর্যায়ের নির্মাণের জন্য নির্ধারিত উত্তরা তৃতীয় পর্ব থেকে আগারগাঁও এলাকার অংশের পূর্ত কাজের অগ্রগতি ৮৪ দশমিক ৭৯ শতাংশ।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের প্রথম মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক গড় অগ্রগতি ৬৩ দশমিক দুই ছয় শতাংশ। প্রথম পর্যায়ের নির্মাণের জন্য নির্ধারিত উত্তরা তৃতীয় পর্ব থেকে আগারগাঁও এলাকার অংশের পূর্ত কাজের অগ্রগতি ৮৪ দশমিক সাত নয় শতাংশ।

তিনি বলেন, দ্বিতীয় পর্যায়ে নির্মাণের জন্য নির্ধারিত আগারগাঁও এলাকা থেকে মতিঝিল এলাকার অংশের পূর্ত কাজের অগ্রগতি ৫৯ দশমিক সাত আট শতাংশ এবং ইলেকট্রিক্যাল ও মেকানিক্যাল সিস্টেম, রোলিং স্টক ও ডিপো ইকুইপমেন্ট সংগ্রহ কাজের সমন্বিত অগ্রগতি ৫৪ দশমিক চার শূন্য শতাংশ।-বাসস।

বুধবার নয়, ঈদের ছুটি শুরু বৃহস্পতিবার থেকে

চীন আগ বাড়িয়ে কথা বলেছে : পররাষ্ট্রমন্ত্রী


আরো খবর »

সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ল আরও ১৬ দিন

উজ্জ্বল

দেশে পৌঁছেছে চীনের ৬ লাখ ডোজ টিকা

উজ্জ্বল

মোহাম্মদ নাসিম ছিলেন প্রধানমন্ত্রীর বিশ্বস্ত সহযোদ্ধা : ডা. মুরাদ হাসান

উজ্জ্বল