27 C
Dhaka
জুন ১৪, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধুলা খেলাধূলা

ভারতে টি-টুয়েন্টি বিশ্বকাপ বাতিলের দাবি চ্যাপেলের

স্পোর্টস ডেস্ক : আগামী অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠেয় টি-টুয়েন্টি বিশ্বকাপ বাতিলের দাবি তুলেছেন অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ইয়ান চ্যাপেল। করোনার ভয়াবহতায় স্থগিত হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্থদশ আসর। করোনার কারনে আগেভাগেই টি-টুয়েন্টি বিশ্বকাপ বাতিল করা উচিত বলে মনে করেন চ্যাপেল।

ক্রিকেট ওয়েবসাইটের এক কলামে চ্যাপেল লিখেছেন, কোভিড সংক্রমণ এবং মানুষের মৃত্যু, ক্রিকেটারদের করোনা ধরা পড়া, এই ঘটনা প্রমাণ করে দিলো ভারতে ক্রিকেট খেলার ঝুঁকি কত বেশি ছিলো। এই পরিস্থিতিতে খেলা চালিয়ে যাওয়া কঠিন। শেষমেষ আসরটি বন্ধই হয়ে গেল। আর আইপিএল বন্ধ হওয়ায় এটিও নিশ্চিত হলো, আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপও বাতিল বা অন্য কোথাও সরিয়ে নেয়া উচিত।

অতীতেও একইভাবে খেলা বন্ধ হবার ঘটনা তুলে ধরেন চ্যাপেল। লিখেছেন, ১৯৭০-৭১ সালে প্রবল বৃষ্টির কারণে এমসিজি-তে বক্সিং’ডে টেস্টে একটাও বল খেলা হয়নি। তারপরই ক্ষতিপূরণের টাকা তুলতে দু’দেশের সম্মতিতে প্রথম একদিনের ক্রিকেট ম্যাচ খেলা হয়। এরপর ২০০৬-এ পাকিস্তানের বিপক্ষে বল বিকৃতির অভিযোগ ওঠায় তারা মাঠে নামতে চায়নি। তাই এই মহামারির কারনে টি-টুয়েন্টি বিশ্বকাপ বাতিল বা সড়িয়ে নেয়াটা কোন সমস্যা মনে হচ্ছে না।

এবার ক্রিকেটারদের জন্য আসছে বাঁশের ব্যাট


আরো খবর »

ভালো আছেন এরিকসন, ডেনমার্কে ১-০ গোলে হারালো ফিনল্যান্ড

উজ্জ্বল

কোপা আমেরিকার সময়সূচি

উজ্জ্বল

৪ ম্যাচ নিষিদ্ধ সাকিব

উজ্জ্বল