31 C
Dhaka
মে ১২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধুলা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন থিসারা পেরেরা

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেনন শ্রীলঙ্কার থিসারা পেরেরা। দ্বীপরাষ্ট্রের তারকা অলরাউন্ডার সোমবার এই সিদ্ধান্ত জানিয়েছে শ্রীলঙ্ক ক্রিকেটকে। কিন্তু মাত্র ৩২ বছর বয়সে পেরেরার দেশের হয়ে না খেলার সিদ্ধান্তে অনেকেই হতবাক। পেরেরা কিন্তু গত মাসেও শ্রীলঙ্কার হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলেছেন।

এখন প্রশ্ন উঠছে কেন তিনি আচমকাই তুলে রাখলেন জাতীয় দলের জার্সি। জানা যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে পেরেরা আর্থিক চুক্তি নিয়ে সমস্যা তো ছিলই। এর পাশাপাশি রণতুঙ্গার দেশ চাইছে সীমিত ওভারের ক্রিকেটে দলের একাধিক সিনিয়র ক্রিকেটারকে ছেঁটে ফেলে নতুনদের সুযোগ দিতে। পেরেরা যদিও জানিয়েছেন যে, তিনি দেশের হয়ে না খেলেলও, বিশ্ব জুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে খেলা চালিয়ে যাবেন।

১১ বছরের ক্যারিয়ারে ইতি টানলেন পেরেরা। ২০০৯ সালের ডিসেম্বরে তাঁর সীমিত ওভারের ক্রিকেটেই জাতীয় দলে অভিষেক হয়। বাঁ-হাতি পেরেরা মাত্র ৬ টি টেস্ট খেলেছেন। করেছেন ২০৩ রান, পেয়েছেন ১১টি উইকেট। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১৬৬টি ম্যাচ খেলে ২৩৩৮ রান করেছেন পেরেরা। ৫০ ওভারের ফর্ম্যাটে পেরেরার ১৭৫টি উইকেটও আছে। দেশের হয়ে ৮৪ টি-২০ ম্যাচে ১২০৪ রান করেছেন, পেয়েছেন ৫১টি উইকেট।

পেরেরা ২০১৬ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছিলেন। এবার সীমিত ওভারের ক্রিকেটকেও বিদায় বললেন তিনি।


আরো খবর »

৫ কারণে আজ ভারতীয় ক্রিকেট বিশ্বসেরা: সৌরভ গাঙ্গুলি

উজ্জ্বল

ঈদের ছুটিতে ক্রিকেটারদের সতর্ক থাকার নির্দেশ বিসিবির

উজ্জ্বল

ভারতে টি-টুয়েন্টি বিশ্বকাপ বাতিলের দাবি চ্যাপেলের

উজ্জ্বল