27 C
Dhaka
জুন ১৪, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিরোনাম শেয়ার বাজার

সপ্তাহের ব্যবধানে ডিএসইর পিই রেশিও কমেছে

শেয়ারবাজার ডেস্ক: সমাপ্ত সপ্তাহে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্য-আয় অনুপাত (পিই রেশিও) ১ দশমিক ৩৪ শতাংশ কমেছে। সূত্র: ডিএসই।

সূত্র মতে, সমাপ্ত সপ্তাহের শুরুতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পিই রেশিও ছিল ১৭ দশমিক ১৪ পয়েন্ট, যা সপ্তাহ শেষে অবস্থান করছে ১৬ দশমিক ৯১ পয়েন্টে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইর পিই রেশিও কমেছে দশমিক শূন্য ২৩ পয়েন্ট বা ১ দশমিক ৩৪ শতাংশ।

সপ্তাহ শেষে ব্যাংক খাতের পিই অবস্থান করছে ৭ দশমিক ২০ পয়েন্টে, সিমেন্ট খাত ১৩ দশমিক ২০ পয়েন্টে, সিরামিক খাত ৫৬ দশমিক ৭০ পয়েন্টে, প্রকৌশল খাত ২০ দশমিক ৯০ পয়েন্টে ও আর্থিক খাত ১৯ দশমিক ৩০ পয়েন্টে অবস্থান করছে।

এছাড়া খাদ্য ও আনুষঙ্গিক খাতের পিই রেশিও ২৬ দশমিক ৯০ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতের ১১ দশমিক ৫০ পয়েন্টে, সাধারণ বীমা খাতের ২১ দশমিক ২০ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৭ দশমিক ৯০ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ১৬ দশমিক ৬০ পয়েন্টে, আইটি খাতের ২০ দশমিক ৭০ পয়েন্টে, পাট খাতের ১ হাজার ৭২০ দশমিক ৭০ পয়েন্টে, বিবিধ খাতের ২৫ দমমিক ৮০ পয়েন্টে, মিউচুয়াল ফান্ড খাতের ২ পয়েন্টে, পেপার ও প্রিন্টিং খাতের ৪৬ দশমিক ২০ পয়েন্টে, ট্যানারি খাতের ৬৭ দশমিক ৫০ পয়েন্টে, টেলিকমিউনিকেশন খাতের ১৮ দশমিক ৮০ পয়েন্টে, বস্ত্র খাতের ১৭ দশমিক ২০ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতের ৮১ দশমিক ৩০ পয়েন্টে অবস্থান করছে।


আরো খবর »

সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ল আরও ১৬ দিন

উজ্জ্বল

দেশে পৌঁছেছে চীনের ৬ লাখ ডোজ টিকা

উজ্জ্বল

ব্লক মার্কেটে ৪৭ কোম্পানির ১২৯ কোটি টাকার লেনদেন

Tanvina