28.9 C
Dhaka
মে ১২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত

হেফাজত নেতা জুনায়েদ কাসেমী গ্রেপ্তার

কর্পোরেট সংবাদ ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা জুনায়েদ কাসেমীকে গ্রেপ্ততার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শনিবার (১ মে) দুপুর ২টার দিকে ব্রাক্ষণবাড়িয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জিসানুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের বিরোধিতা করে দেশের বিভিন্নস্থানের তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জুনায়েদ কাসেমীকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদ করার জন্য জুনায়েদ আল কাসেমীকে ঢাকায় সিআইডির প্রধান কার্যালয়ে নিয়ে আসা হচ্ছে। এরপর তাকে আদালতে হাজির করে প্রয়োজনে রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছে সিআইডি।

ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনা ঘটে। এসব ঘটনায় এখন পর্যন্ত ৫৬টি মামলা হয়েছে। এসব মামলায় ৪০ হাজারের বেশি ব্যক্তিকে আসামি করা হয়েছে। এর মধ্যে ৪১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি সবাই অজ্ঞাতনামা আসামি। এই সকল মামলায় ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে বিশেষ অভিযানে ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া এখন পর্যন্ত ৩৯২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা হেফাজতের কর্মী-সমর্থক।


আরো খবর »

বাবুল আক্তার ৫ দিনের রিমান্ডে

উজ্জ্বল

সোহরাওয়ার্দী উদ্যানের গাছ আপাতত কাটা যাবে না : হাইকোর্ট

উজ্জ্বল

রিমান্ড শেষে কারাগারে হেফাজত নেতা মামুনুল-রফিকুল

উজ্জ্বল