31 C
Dhaka
মে ১২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ কর্পোরেট সংবাদ

প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিলে ব্র্যাক ব্যাংকের ৫ কোটি টাকা সহায়তা

নিজস্ব প্রতিবেদক : ২০২১: কোভিড-১৯ আক্রান্তদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করতে মাননীয় প্রধান মন্ত্রীরত্রাণ ও কল্যাণ তহবিলে আর্থিক অবদান রেখেছে ব্র্যাক ব্যাংক। অবদানের অংশ হিসাবে গত ২৯শে এপ্রিল, বৃহস্পতিবার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ব্যাংকস (বিএবি)-এর কাছে পাঁচ কোটি টাকার একটি চেক হস্তান্তও করেছে ব্র্যাক ব্যাংক।

গত ২৬শে এপ্রিল অনুষ্ঠিত বিএবি’র এক ভার্চুয়াল বৈঠকে জরুরি ভিত্তিতে কোভিড-১৯ এর মাধ্যমে ক্ষতিগ্রস্থ প্রান্তিক জনগোষ্ঠীর জন্য খাদ্য সহায়তার ব্যাপারে আলোচনা করা হয় এবং প্রধান মন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে আর্থিক অবদানের মাধ্যমে সহায়তার প্রস্তাব করা হয়।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন: “এই কঠিন সময়ে প্রান্তিক মানুষকে সহায়তা করতে পেরে ব্র্যাক ব্যাংক সম্মানিত। কোভিড-১৯ লাখ লাখ মানুষের জীবিকার উপর প্রভাব ফেলেছে। আমরা আশা করছি আমাদের এই ছোট্ট অবদান সম্মিলিত ভাবে তাদেও কে এই সংকট কাটিয়ে উঠতে সহায়তা করবে। মানুষের প্রয়োজনে আমরা আমাদের সহায়তা অব্যাহত রাখবো।”এর আগে গত মার্চ মাসে মুজিব বর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবণর্ জয়ন্তী উপলক্ষে গৃহহীনদের সহায়তার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের অনুকূলে ৫ কোটি টাকা অবদান রেখে ছিলো ব্র্যাক ব্যাংক।

ব্র্যাক ব্যাংক লিমিটেড সম্পর্কে:
ক্ষুদ্র ও মাঝারিশিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরুকরে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অজনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে BRACBANK প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ৩৭৪টিএটিএম, ৪৫৬টি এসএমইইউনিট অফিস এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মী বাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে। গত চার বছওে ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন কওে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতে ই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে। এগার লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত২০ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানত বিহীন এসএমই অর্থায়ন কারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশের ব্যাংকিং খাতে সুশাসন, স্বচ্ছতা ও নিয়মানু বর্তিতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।


আরো খবর »

করোনায় আরও ৩৩ জনের মৃত্যু

উজ্জ্বল

এসি দিয়ে মালদ্বীপে পণ্য রপ্তানি শুরু করলো ওয়ালটন

Tanvina

ইসলামী ব্যাংক -এর শরী‘আহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত

Polash