28.9 C
Dhaka
মে ১২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
সারাদেশ-টুকিটাকি

কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ, সড়ক অবরোধ

কর্পোরেট সংবাদ ডেস্ক : সৌদি এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটের টিকিটের জন্য রাজধানীতে বিক্ষোভ করছেন সৌদিপ্রবাসীরা। শনিবার (১৭ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সামনে তারা সড়ক অবরোধ করে রাখেন।

এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রিয়াদগামী ফ্লাইট (বিজি৫০৩৯) ঢাকা ছাড়ার কথা ছিল আজ সকাল ৬টা ১৫ মিনিটে। এ কারণে এয়ারলাইন্সের নির্দেশনা অনুসারে ছয় ঘণ্টা আগে রাত ১টার মধ্যেই হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসেছিলেন যাত্রীরাও। কিন্তু সৌদি আরবে অবতরণের অনুমতি না পাওয়ায় ফ্লাইটটি বাতিল হয়েছে। এতে ক্ষুব্ধ প্রবাসী কর্মীরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিক্ষোভ করেন।

বিক্ষোভে অংশগ্রহণকারী প্রবাসীরা জানান, তাঁদের ভিসা ও ছুটির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। এ অবস্থায় নির্ধারিত সময়ে ফিরতে না পারলে তাদের চাকরি হারাতে হবে। তাঁরা আরো জানান, টিকিটগুলো কবে পাওয়া যাবে, বিশেষ ফ্লাইটে হবে কি-না, এর কোনো প্রভাব পড়বে কি না-ইত্যাদি বিষয়গুলো জানতে চান। কিন্তু এসব বিষয়ে সরকার বা কর্তৃপক্ষ তাদের কিছুই জানাচ্ছে না।

গত বৃহস্পতিবার রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানিয়েছিল, রিয়াদগামী ১৭ এপ্রিলের ফ্লাইট ভোর ৪টার পরিবর্তে সকাল ৬টা ১৫ মিনিটে ছাড়বে। যাত্রীদের করোনা নেগেটিভ সনদসহ ৬ ঘণ্টা আগে বিমানবন্দরে উপস্থিত হতে হবে।

নির্দেশনা অনুসারে এই ‘লকডাউন’ পরিস্থিতিতে রাত ১টার মধ্যেই বিমানবন্দরে আসেন যাত্রীরা। কেউ কেউ আরও কয়েক ঘণ্টা আগে এসেই অপেক্ষা করছিলেন। কিন্তু রাত ২টার দিকে যাত্রীদের জানানো হয়, ফ্লাইটটি বাতিল হয়েছে। সৌদি আরব বিমানকে সে সময়ে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি। এ খবর শুনেই ক্ষুব্ধ হয়ে ওঠেন যাত্রীরা। তারা বিমানবন্দরের টার্মিনালে প্রবেশ মুখেই বিক্ষোভ শুরু করেন। ৩১৪ জন যাত্রী এসেছিলেন এই ফ্লাইটটিতে যাওয়ার জন্য।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, আজ শনিবার বিমানের পাঁচটি ফ্লাইট ছিল। তার মধ্যে চারটি বাতিল হয়েছে। সন্ধ্যা ৬টায় জেদ্দাগামী ফ্লাইটটি ছেড়ে যাবে।


আরো খবর »

শিমুলিয়ায় ফেরিতে যাত্রীর চাপে ৫ জনের মৃত্যু

উজ্জ্বল

গাজীপুরে সড়ক দুর্ঘটনায় র‌্যাব সদস্যসহ নিহত ২

উজ্জ্বল

শিমুলিয়া ঘাটে আজও মানুষের ঢল

উজ্জ্বল