28.9 C
Dhaka
মে ১২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত শিরোনাম শীর্ষ সংবাদ

আবদুল মতিন খসরুর সম্মানে আজ বসছে না সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সদ্য প্রয়াত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আবদুল মতিন খসরুর সম্মানে আজ বসবে না আপিল ও হাইকোর্ট বিভাগের কোনো বেঞ্চ।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) আপিল বিভাগের ভার্চ্যুয়াল বেঞ্চে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ কথা বলেন।

এর আগে বুধবার (১৪ এপ্রিল) বিকেলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু।

গত ১৬ মার্চ থেকে সিএমএইচ-এ চিকিৎসাধীন ছিলেন আবদুল মতিন খসরু। মঙ্গলবার (১৩ এপ্রিল) থেকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। মৃত্যুকালে মতিন খসরুর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

মতিন খসরু ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত বাংলাদেশের আইনমন্ত্রী ছিলেন। তিনি গত ১০ ও ১১ মার্চ দুই দিনব্যাপী অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হন। গত ১৩ মার্চ বেসরকারিভাবে ফল ঘোষণা করা হয়। এরপর গত ১২ এপ্রিল ফল ঘোষণা করা হয় আনুষ্ঠানিকভাবে। ওই দিনই নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করে। কিন্তু মতিন খসরু হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাঁর আর সভাপতির চেয়ারে বসা হয়নি।

মতিন খসরু সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি। কুমিল্লা-৫ আসন থেকে আওয়ামী লীগের সাংসদ নির্বাচিত হন তিনি।

মতিন খসরু ১৯৫০ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন তিনি। মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন শোক জানিয়েছেন।

আজ বাদ আসর কুমিল্লার মিরপুর গ্রামে তাঁর পঞ্চম ও শেষ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে দেশের এই জ্যেষ্ঠ আইনজীবীকে।


আরো খবর »

আল-আকসা মসজিদে ইসরায়েলের হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা

উজ্জ্বল

করোনায় আরও ৪০ জনের মৃত্যু

উজ্জ্বল

বাবুল আক্তার ৫ দিনের রিমান্ডে

উজ্জ্বল