28.9 C
Dhaka
মে ১২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক শিরোনাম শীর্ষ সংবাদ

দায়িত্ব গ্রহণের ১০০ দিন উপলক্ষে ভাষণ দেবেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার দায়িত্ব গ্রহণের ১০০ দিন উপলক্ষে এ মাসে কংগ্রেসের যৌথ অধিভেশনে ভাষণ দেয়ার ব্যাপারে সম্মত হয়েছেন। করোনাভাইরাস মহামারী এবং আমেরিকার অর্থনৈতিক বিপর্যয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে তিনি লড়াই চালিয়ে যাওয়ার পেক্ষাপটে এ ভাষণ দিতে যাচ্ছেন।

বাইডেন এই ঐতিহাসিক সময়ের চ্যালেঞ্জ ও সুবিধা বিষয়ে আগামী ২৮ এপ্রিল ভাষণ দেয়ার ব্যাপারে প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির আমন্ত্রণ গ্রহণ করেছেন।

এ ভাষণ প্রযুক্তিগতভাবে হবে না। এটি স্টেট অব ইউনিয়নের তথাকথিত ভাষণের মতো হবে। সংবিধান অনুযায়ী আমেরিকান প্রেসিডেন্টরা প্রতি বছর এই ভাষণ দিয়ে থাকেন। বাইডেনের মতো ‘ব্র্যান্ড নিউ’ নেতাদের কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দেয়ার রেওয়াজ রয়েছে।

হোয়াইট হাউস জানায়, বাইডেন তার দায়িত্ব গ্রহণের ১০০ তম দিনের আগের রাতে আইনপ্রণেতাদের উদ্দেশ্যে ভাষণ দেয়ার ব্যাপারে পেলোসির আমন্ত্রণ গ্রহণ করেছেন।

ডোনাল্ড ট্রাম্প ক্ষমতা ছেড়ে দেয়ার মধ্যদিয়ে গত ২০ জানুয়ারি দায়িত্ব গ্রহণের পর বাইডেন করোনাভাইরাস সংকট মোকাবেলায় এবং বিপর্যয়ের মুখে পড়া মার্কিন অর্থনীতি রক্ষায় অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেন।

বাইডেন প্রশাসন তার দায়িত্ব গ্রহণের প্রথম ১০০ দিনে ১০ কোটি মানুষকে টিকা দেয়ার লক্ষ্য খুব সহজেই পূরণ করেছে। পরে এই লক্ষ্যমাত্রা বাড়িয়ে ২০ কোটি করা হয়। বিশ্বের অন্য যে কোন দেশের তুলনায় মহামারী করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৫ লাখ ৬০ হাজারের বেশি মানুষ এ ভাইরাসে প্রাণ হারিয়েছে। সূত্র- এএফপি’র।


আরো খবর »

আল-আকসা মসজিদে ইসরায়েলের হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা

উজ্জ্বল

করোনায় আরও ৪০ জনের মৃত্যু

উজ্জ্বল

বাবুল আক্তার ৫ দিনের রিমান্ডে

উজ্জ্বল