28.9 C
Dhaka
মে ১২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য

লকডাউনে ব্যাংকে লেনদেন সাড়ে ৯টা থেকে দেড়টা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক : সর্বাত্মক লকডাউনের মধ্যে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। এ সময়ে সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চলবে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক সার্কুলারে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

নতুন সার্কুলারে নির্দেশনা অনুযায়ী, ব্যাংকিং কার্যক্রম সকাল সাড়ে ৯টা থেকে বেলা দেড়টা পর্যন্ত চলবে। তবে ব্যাংকের আনুষঙ্গিক কাজ চলবে বিকেল ৩টা পর্যন্ত।

এতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া দৈনিক ব্যাংকিং সময়সূচি সকাল ৯টা ৩০ মিনিট থেকে ১টা ৩০মিনিট পর্যন্ত নির্ধারণ করা হলো।

নির্দেশনায় আরও বলা হয়, লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রমের জন্য বিকেল ৩টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে।

এদিকে মঙ্গলবার (১৩ এপ্রিল) এক আদেশে ব্যাংকিং সেবা নিশ্চিত করতে বাংলাদেশ ব্যাংককে নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। বাংলাদেশ ব্যাংকের গভর্নরের কাছে এ নির্দেশনা সম্বলিত চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় নির্দেশনা জারির জন্য আদেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।

তবে অন্যান্য আনুষঙ্গিক কার্যাবলি সম্পন্ন করার জন্য ব্যাংক খোলা থাকবে ৩টা পর্যন্ত। লেনদেন হবে সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। এদিকে নির্দেশনার আলোকে সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব রেজাউল ইসলাম স্বাক্ষরিত চিঠির অনুলিপি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব, অর্থ বিভাগের সিনিয়র সচিব ও মন্ত্রিপরিষদ সচিবের একান্ত সচিবের কাছেও পাঠানো হয়েছে।


আরো খবর »

পোশাক কারখানায় ৯৮ শতাংশে বেতন, ৯৯ শতাংশে বোনাস পরিশোধ

Tanvina

ঈদের আগে ব্যাংকের শেষ কর্মদিবস আজ

Tanvina

ঈদ কেনাকাটায় ডায়মন্ড ওয়ার্ল্ড দিচ্ছে নিশ্চিত ক্যাশ ব্যাক

উজ্জ্বল