28.9 C
Dhaka
মে ১২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধুলা

আইপিএলে গেইলের ছক্কার রেকর্ড

স্পোর্টস ডেস্ক : আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসাবে ৩৫০ ছক্কা হাঁকানোর ইতিহাস গড়লেন গেইল। প্রমাণ করে দিলেন তিনিই টি-২০ ক্রিকেটের রাজা। সোমবার ওয়াংখেড়েতে আইপিএল অভিযান শুরু করল রাজস্থান রয়্যালস ও পাঞ্জাব কিংস।

এদিন প্রথমে ব্যাট করে পাঞ্জাব তুলে ২২১ রান। রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল পাঞ্জাবের হয়ে ইনিংস ওপেন করেন। কিন্তু ১৪ রান করে ফিরে যান ময়াঙ্ক। এরপর রাহুল পাশে পান ক্যারিবিয়ান দৈত্য গেইলকে দু’জনে জুটি বেঁধে ৬৭ রান যোগ করেন স্কোরবোর্ডে। ২৮ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলে বিনোদন দিয়ে যান গেইল। গেইল এদিন ৪টি চার ও ২টি ৬ হাঁকালেন। যাঁর সৌজন্যে গেইল ছয় মারার নয়া মাইলস্টোন স্থাপন করলেন।

আইপিএলে সবচেয়ে বেশি ছয় মারার তালিকায় গেইলের পর যাঁরা রয়েছেন, তাঁরা ইউনিভার্স বসের থেকে অনেকটাই পিছিয়ে আছেন। এমনকী আর কোনও ব্যাটসম্যান ২৫০টি ছয়ও মারতে পারেননি। গেইলের পরেই আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স। ২৩৭টি ছয় মেরেছেন তিনি। তিনে এমএস ধোনি। উইকেটকিপার-ব্যাটসম্যান মেরেছেন ২১৬টি ছয়।

ধোনির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন রোহিত শর্মা। তার ব্যাট থেকে এসেছে ২১৪টি ছয়। এরপরেই বিরাট কোহলি। ২০১টি ছয় মেরেছেন তিনি। বছর দুয়েক আগে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা গেইলের পাখির চোখ আসন্ন টি-২০ বিশ্বকাপ। এবার ভারতের মাটিতেই বসবে ক্রিকেটের ক্ষুদ্রতম ইভেন্টের শো-পিস ইভেন্ট। আইপিএলে খেলেই নেট প্র্যাকটিস সেরে নিতে চাইবেন গেইল।


আরো খবর »

৫ কারণে আজ ভারতীয় ক্রিকেট বিশ্বসেরা: সৌরভ গাঙ্গুলি

উজ্জ্বল

ঈদের ছুটিতে ক্রিকেটারদের সতর্ক থাকার নির্দেশ বিসিবির

উজ্জ্বল

ভারতে টি-টুয়েন্টি বিশ্বকাপ বাতিলের দাবি চ্যাপেলের

উজ্জ্বল