28.9 C
Dhaka
মে ১৩, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য আর্কাইভ শিরোনাম শীর্ষ সংবাদ

আজ ব্যাংকে লেনদেন চলবে ৩টা পর্যন্ত

কর্পোরেট সংবাদ ডেস্ক : সর্বাত্মক লকডাউনের আগের দিন আজ ব্যাংকগুলোতে বিকাল ৩টা পর্যন্ত লেনদেন চলবে। গ্রাহকদের চাপ সামলাতে এমন সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

চলমান লকডাউনে আগের নির্দেশনা অনুযায়ী ব্যাংকগুলোতে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত লেনদেন চলে আসছিল। মঙ্গলবার (১৩ এপ্রিল) তা হওয়ার কথা ছিল। কিন্তু এক সপ্তাহের জন্য ব্যাংক বন্ধের আগে গ্রাহকদের সুবিধার জন্য লেনদেনের সময় দুই ঘণ্টা বাড়ানো হল।

এর আগে সোমবার (১২ এপ্রিল) সর্বাত্মক লকডাউনে দেশের ব্যাংকিং কার্যক্রম ৭ দিন বন্ধ থাকবে বলে সরকার প্রজ্ঞাপন জারির পর কেন্দ্রীয় ব্যাংক এ সংক্রান্ত নির্দেশনা জারি করে।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার কিছু বিধিনিষেধ আরোপ করেছে। এর মধ্যে সকল আর্থিক প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। সরকার ঘোষিত বিধিনিষেধ আরোপের সময় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সকল তফসিলি ব্যাংক বন্ধ থাকবে।

এ সময় ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারী নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবে। সমুদ্র, স্থল, বিমানবন্দর এলাকায় অবস্থিত ব্যাংকের শাখা ও উপশাখাগুলোকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নিতে হবে।

তবে আলোচ্য সময়ে এটিএম বুথে লেনদেনের সুবিধার্থে পর্যাপ্ত পরিমাণ নোট সরবরাহ করতে ব্যাংকগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।


আরো খবর »

আল-আকসা মসজিদে ইসরায়েলের হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা

উজ্জ্বল

পোশাক কারখানায় ৯৮ শতাংশে বেতন, ৯৯ শতাংশে বোনাস পরিশোধ

Tanvina

করোনায় আরও ৪০ জনের মৃত্যু

উজ্জ্বল