28.9 C
Dhaka
মে ১৩, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত

হেফাজত নেতা আজিজুল হক ৭ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১২ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ২০১৩ সালের মামলায় তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে হেফাজতের মুখপাত্র ও শীর্ষ এই নেতার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

এর আগে গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার (ডিসি) আসাদুজ্জামান জানান, গতকাল রোববার সন্ধ্যায় আজিজুল হককে গ্রেপ্তার করে আজ আদালতে পাঠানো হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম বলেন, ২০১৩ সালে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের জ্বালাও-পোড়াওয়ের অভিযোগে আজিজুল হক ইসলামাবাদীর বিরুদ্ধে পাঁচটি মামলা হয়। ওই মামলায় গতকাল (রোববার) ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে।

২০১০ সালে হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাকালীন সময় থেকে আজিজুল হক ইসলামাবাদী সাংগঠনিক সম্পাদক এবং দলের মুখপাত্রের দায়িত্ব পালন করে আসছেন। এক সময় তিনি হেফাজতের প্রতিষ্ঠাতা আল্লামা আহমদ শফির ঘনিষ্ঠ হলেও বর্তমানে জুনায়েদ বাবুনগরীর অনুসারী হিসেবে পরিচিত।


আরো খবর »

বাবুল আক্তার ৫ দিনের রিমান্ডে

উজ্জ্বল

সোহরাওয়ার্দী উদ্যানের গাছ আপাতত কাটা যাবে না : হাইকোর্ট

উজ্জ্বল

রিমান্ড শেষে কারাগারে হেফাজত নেতা মামুনুল-রফিকুল

উজ্জ্বল