33 C
Dhaka
এপ্রিল ১৭, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
সারাদেশ-টুকিটাকি

চুয়াডাঙ্গায় ডিজিটাল আইনে মামলায় তিন স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় ডিজিটাল নিরাপত্তা আইন মামলার ওয়ারেন্টভুক্ত তিন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাত ২টার দিকে শহরের শহীদ হাসান চত্বর এলাকা থেকে তাদের গ্রেফতার করে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ। আজ দুপুর ১২টার দিকে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত তিনজন হলেন- চুয়াডাঙ্গার শহরতলি দৌলতদিয়াড় ফায়ার সার্ভিসপাড়ার ইখতিয়ার উদ্দিনের ছেলে সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহব্বায়ক ইমরান আহমেদ (৩২), চুয়াডাঙ্গা বাগানপাড়ার আবু বক্করের ছেলে ৫নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তাওরাত (২৬) ও পোস্ট অফিসপাড়ার মোস্তাফিজুর রহমানের ছেলে ৩ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক দিশান (২৪)।

পুলিশ জানায়, রাতে শহরের শহীদ হাসান চত্বরে অভিযান চালান। এ সময় গ্রেফতার করা হয় ইমরান আহমেদ, তাওরাত ও দিশানকে। গ্রেফতারকৃত তিনজন চুয়াডাঙ্গা ১ আসনের এমপিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটূক্তি করার ঘটনায় দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার ওয়ারেন্টভুক্ত আসামী৷

সদর থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান জানান, চুয়াডাঙ্গা-১ আসনের এমপি জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি একটি অনুষ্ঠানে দেয়া বক্তব্যের ভিডিও বিকৃত করে ফেইসবুকে পোষ্ট করায় গত ২০২০ সালের ১৯ আগষ্ট বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাহাবুল হোসেন।

মামলায় ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪০/৫০ জনকে আসামী করা হয়। ওই দিন ভিজিএফের চাল নিয়ে সাবেক পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুর বিরুদ্ধে মিথ্যা অপবাদ ফেইসবুকে পোস্ট দেয়ার ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য মাফিজুর রহমান মাফি ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এই মামলায় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাহাবুল হোসেনসহ ৫ জনকে আসামী করা হয়।


আরো খবর »

কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ, সড়ক অবরোধ

উজ্জ্বল

চুয়াডাঙ্গায় ঢিলেঢালাভাবে চলছে লকডাউন

উজ্জ্বল

চট্টগ্রামে শ্রমিক-পুলিশ সংঘর্ষে নিহত ৪, আহত ২৫

উজ্জ্বল