33 C
Dhaka
এপ্রিল ১৭, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

করোনা থেকে মানুষকে বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নেওয়া হবে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাস থেকে মানুষের জীবন বাঁচাতে ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিসিএস কর্মকর্তাদের ৭১তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস এখন একটা মহামারি আকারে দেখা দিয়েছে। আমরাও সেই ধাক্কাটা দেখতে পাচ্ছি। তাৎক্ষণিক কিছু ব্যবস্থা নিলেও ভবিষ্যতে হয়তো আরও কঠোর পদক্ষেপ নিতে হবে মানুষকে বাঁচানোর জন্য। এবং সেটা আমরা নেব। আপনারাও এ ব্যাপারে সতর্ক থাকবেন।’

প্রধানমন্ত্রী আরও বলেন, মানুষের জীবন-জীবিকা চলতে হবে। মানুষকে আমরা কষ্ট দিতে পারি না। এ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলা একান্ত অপরিহার্য। সবাই বিশেষভাবে আন্তরিকতার সঙ্গে কাজ করবেন। এবং প্রত্যেকেই যেন স্বাস্থ্যবিধি মেনে চলেন।

শেখ হাসিনা বলেন, দেশবাসীকে এ ব্যাপারে সর্তক থাকার কথা বলা হয়েছে, আপনারাও (বিসিএস কর্মকর্তারা) সতর্ক থাকবেন। নিজেকে সুরক্ষিত রাখবেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলবেন। আর অন্যরাও যেন মেনে চলে সেদিকে দৃষ্টি দেবেন। প্রত্যেকে স্বাস্থ্যবিধি মেনে চলবেন। মানুষের জীবন-জীবিকা চলতে হবে, মানুষকে আমরা কষ্ট দিতে পারি না। সেখানে স্বাস্থ্যবিধি মেনে চলা একান্তভাবে অপরিহার্য। সেখানে সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করবেন।

শেখ হাসিনা জানান, করোনাভাইরাসে অনেক কার্যক্রম থমকে গেছে। তবুও যতটা সম্ভব উন্নয়নকাজ এগিয়ে নেওয়া হচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশের উন্নয়নকে এগিয়ে নিতে প্রশাসনের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী আরও জানান, ২০০৯ থেকে টানা সরকারে থাকার কারণে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ গড়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

এ সময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে কোর্সে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের হাতে পুরস্কার তুলে দেন।


আরো খবর »

করোনায় একদিনে সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু

উজ্জ্বল

চিরনিদ্রায় শায়িত হলেন কবরী

উজ্জ্বল

নিজ বাসা থেকে অধ্যাপক ড. তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার

উজ্জ্বল