33 C
Dhaka
এপ্রিল ১৭, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত শিরোনাম শীর্ষ সংবাদ

চট্টগ্রামে প্রবাসী তোতা হত্যায় ৮ জনের মৃত্যুদণ্ড

মৃত্যুদণ্ড

কপোরেট সংবাদে ডেস্ক : চট্টগ্রামের ফটিকছড়িতে প্রবাসী নেছার আহমেদ ওরফে তোতা নামে এক ব্যক্তিকে জবাই করে হত্যা মামলায় ৯ আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া রায়ে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জারিমানা করা হয়।

সোমবার (০৮ মার্চ) বিকেলে চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা আক্তার এ রায় দিয়েছেন।

দণ্ডপ্রাপ্তরা আসামিরা হলেন- মো. জোবায়ের, দিদার, আবু বক্কর বাঁশি, ইসমাইল, মো. জঙ্গ, শাহীন, বাবুল, ল্যাডা নাছির ও নুরুল ইসলাম। এদের মধ্যে শাহীন ছাড়া বাকি সবাই পলাতক আছেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী নাছির উদ্দীন নয় জনের মৃত্যদণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

২০০৩ সালের ১ নভেম্বর ফটিকছড়ি উপজেলার দক্ষিণ রাঙামাটিয়া গ্রামের নেছার আহমেদ প্রকাশ তোতাকে নৃশংসভাবে গলাকেটে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন তার স্ত্রী মোর্শেদা আক্তার বাদী হয়ে ফটিকছড়ি থানায় মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, তোতার সঙ্গে এলাকার পূর্ব শত্রুতা ছিল আসামিদের। ২০০৩ সালের ১ নভেম্বর পাওনা টাকা উদ্ধারের কথা বলে নেছারকে তার বাড়ি থেকে ডেকে নিয়ে যায় আসামিরা। পরদিন দক্ষিণ রাঙামাটিয়া গ্রামে একটি পাহাড়ের পাদদেশ থেকে তোতার মরদেহ উদ্ধার করে পুলিশ।

আদালত সূত্রে জানা গেছে, এ ঘটনায় দায়ের হওয়া মামলা তদন্ত করে পুলিশ মোট ১০ জনকে আসামি করে ২০০৪ সালের ১৪ মে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এই রায় দেন। আসামিদের মধ্যে নাছির নামে একজন মারা যাওয়ায় তাকে বিচার থেকে অব্যাহতি দেয়া হয়েছিল।

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে


আরো খবর »

মাওলানা জুবায়ের পাঁচ দিনের রিমান্ডে

উজ্জ্বল

করোনায় একদিনে সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু

উজ্জ্বল

চিরনিদ্রায় শায়িত হলেন কবরী

উজ্জ্বল