33 C
Dhaka
এপ্রিল ১৭, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ঢাকায়

নিজস্ব প্রতিবেদক : ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ঢাকায় এসে পৌঁছেছেন। বৃহস্পতিবার (৪ মার্চ) সকাল ১০টায় বিএএফ বঙ্গবন্ধু বিমান ঘাঁটিতে পৌঁছান তিনি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের আলোচ্যসূচি নির্ধারণে একদিনের সফরে ঢাকায় আগমন তার।

ভারতীয় বিমানবাহিনীর একটি বিশেষ ফ্লাইটে এস জয়শঙ্কর দিল্লি থেকে ঢাকায় আসেন। বিএএফ বাশার ঘাঁটিতে তাকে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। কাজ শেষ করে আজই দেশে ফিরে যাবেন জয়শঙ্কর।

বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকী এবং বাংলাদেশ-ভারত কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে ২৬ মার্চ নরেন্দ্র মোদির ঢাকা পৌঁছানোর কথা রয়েছে। সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নরেন্দ্র মোদি দ্বিপক্ষীয় বৈঠক করবেন। মূলত, মোদির বাংলাদেশ সফরের বিষয়টি চূড়ান্ত করতে ঢাকায় এলেন এস জয়শঙ্কর।

ঢাকা সফরের শুরুতে এস জয়শঙ্কর আজ দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেবেন। দুপুরের পর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি।

বিকেলে ভারতীয় হাইকমিশনে নাগরিক সমাজের একটি প্রতিনিধিদলের সঙ্গে এস জয়শঙ্কর মতবিনিময় করবেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার (৩ মার্চ) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, গত বছরের ১৭ ডিসেম্বর দুই দেশের প্রধানমন্ত্রীর ভার্চুয়াল বৈঠকের পর জয়শঙ্কর ঢাকা সফর করছেন। এ সফরে তিনি দুই দেশের সম্পর্ক পর্যালোচনার সুযোগ পাবেন।

এর আগে ২০১৯ সালের আগস্ট মাসে ভারতের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রথমবার ঢাকা সফর করেন এস জয়শঙ্কর। আর গত বছরের আগস্টে অনেকটা আকস্মিকভাবে ঢাকা সফর করে যান দেশটির পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা। এ বছরে জানুয়ারিতে দিল্লি সফর করেন বাংলাদেশের পক্ষে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।


আরো খবর »

করোনায় একদিনে সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু

উজ্জ্বল

চিরনিদ্রায় শায়িত হলেন কবরী

উজ্জ্বল

নিজ বাসা থেকে অধ্যাপক ড. তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার

উজ্জ্বল