33 C
Dhaka
এপ্রিল ১৭, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধুলা

টানা ১২তম মৌসুমে রোনাল্ডোর ২০ গোল

রোনালদো

স্পোর্টস ডেস্ক : ধুকতে থাকা স্পেজিয়াকে ৩-০ গোলে হারিয়ে সিরি-এ লিগে টানা ১০ম শিরোপার লড়াইয়ে নিজেদের টিকিয়ে রাখলো বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। এই জয়ে শীর্ষে থাকা ইন্টার মিলানের থেকে জুভেন্টাসের পয়েন্টের ব্যবধান কমে দাড়িয়েছে সাত।

মঙ্গলবার ম্যাচে আন্দ্রে পিরলোর দল লম্বা সময় ধরে হতাশার মধ্যে ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে আলভারো মোরাতা, ফেডেরিকো চিয়েসা ও ক্রিস্টিয়ানো রোনাল্ডোর গোলে জুভেন্টাসের গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত হয়। বুধবার উদিনেসের কাছে পরাজিত হয়েছে এসি মিলান। যে কারনে দ্বিতীয় স্থানে থাকা মিলানের থেকে জুভেন্টাস মাত্র তিন পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে। জুভেন্টাস কোচ পিরলো বলেছেন, ‘ব্যবধানটা শুধুমাত্র পয়েন্টের যা আমাদেরকে একে অপরের থেকে আলাদা করেছে। আমরা জানি এখনো লিগে অনেকটা সময় বাকি। ইন্টারের এই দলটি একসাথে দুই বছর ধরে খেলছে, তারা জানে কিভাবে নিজেদেরকে টেনে তুলতে হবে। অন্যদিকে আমরা এই মৌসুমেই একত্রিত হয়েছি। এখনো আমাদের নিজেদের সমঝোতার পথটি পুরোপুরি তৈরী হয়নি।’

তুরিনের জায়ান্টরা শেষ ৯টি ইতালিয়ান লিগের শিরোপা জিতেছে। কিন্তু এবার মিলানের দুই ক্লাবের কাছে প্রথম থেকেই তাদের নতি স্বীকার করতে হয়েছে। মোরাতা বলেছেন, ‘আমরা জয়ের জন্যই মাঠে নামি, কিন্তু এবার যদি শিরোপা জিততে না পারি তবে নতুন চ্যাম্পিয়নকে অবশ্যই অভিনন্দন জানাবো। তারপরেও আমরা মাঠে নিজেদের সেরাটাই দিয়ে যাব।’

সপ্তাহের মাঝামাঝিতে ভেরোনার সাথে ড্র করে পয়েন্ট হারিয়েছিল জুভেন্টাস। যে কারনে গতকাল ঘরের মাঠ আলিয়াঁজ এরিনাতে ম্যাচের শুরুটা বেশ ধীর গতিতে হয়েছিল। প্রথমার্ধে চিয়েসার একটি গোল অফসাইডের কারনে বাতিল হয়ে যায়। কিন্তু দ্বিতীয়ার্ধে বর্তমান চ্যাম্পিয়নরা নিজেদের সব দিক থেকেই প্রমান করেছে। ৪৯ মিনিটে রোনাল্ডোর একটি শট পোস্টে লেগে ফেরত আসে। শেষ পর্যন্ত ৬২ মিনিটে ডেডলক ভাঙ্গেন মোরাতা। ফেডেরিকো বার্নারডেশীর ক্রস থেকে মোরাতা গোল করলে তা নিশ্চিতের জন্য ভিএআর প্রযুক্তির প্রয়োজন হয়। তবে তাতে এই উইঙ্গারের পজিশন অনসাইডে ছিল বলে সিদ্ধান্ত জানানো হয়। দ্বিতীয় গোলেরও যোগানদাতা ছিলেন বার্নারডেশী। বাম দিক থেকে স্পেজিয়ার রক্ষনভাগ ভেঙ্গে বল এগিয়ে দেন চিয়েসার দিকে। ৭১ মিনিটে সেই পাস থেকে চিয়েসার শট প্রথমে স্পেজিয়া গোলরক্ষক ইভান প্রোভেডেল আটকে দিলেও ফিরতি শটে বল জালে জড়ান। কাউন্টার এ্যাটাক থেকে রডরিগো বেনটানকারের পাসে রোনাল্ডো ম্যাচ শেষের এক মিনিট আগে দলের হয়ে তৃতীয় গোলটি করেন। এনিয়ে চলতি মৌসুমে ২০তম সিরি-এ গোল করলেন পর্তুগীজ সুপারস্টার। একইসাথে টানা ১২তম মৌসুমে রোনাল্ডো লিগে ২০টি গোল করার কৃতিত্ব দেখালেন।

সর্বশেষ ২০০৮-০৯ প্রিমিয়ার লিগ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তিনি ১৮ গোল করেছিলেন। এই পরাজয়ে স্পেজিয়া টেবিলের ১৫তম স্থানেই থাকলো। তলানির তিনটি দলের থেকে তারা সাত পয়েন্ট উপরে রয়েছে।


আরো খবর »

দুর্নীতির অভিযোগে ৮ বছর নিষিদ্ধ হিথ স্ট্রিক

উজ্জ্বল

কোহলিকে হটিয়ে ওয়ানডে ব্যাটসম্যানের শীর্ষে বাবর

উজ্জ্বল

লিভারপুলকে বিদায় করে সেমিতে রিয়াল

উজ্জ্বল