24 C
Dhaka
মার্চ ২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

বাংলাদেশে একদিন যুদ্ধবিমান তৈরি হবে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দেশেই যুদ্ধবিমান তৈরির আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমাদের একটা আকাঙ্ক্ষা আছে, বাংলাদেশেই আমরা আমাদের যুদ্ধ বিমান তৈরি করতে পারবো। কাজেই এর ওপর গবেষণা করা ও আকাশসীমা রক্ষা নিজেরাই যেন করতে পারি সেভাবে প্রস্তুতি নিচ্ছি। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা ও প্রতিরক্ষার ক্ষেত্রে আরও ১০ ধাপ এগিয়ে নিতে কাজ করছি। এক্ষেত্রেও সফল হবো বলে বিশ্বাস করি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ বিমানবাহিনীর একটি অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন। তিনি আজ বিমানবাহিনীর দুটি স্কোয়াড্রনকে জাতীয় পতাকা প্রদান করেন। যশোরের বিমানবাহিনীর ঘাঁটি মতিউর রহমানে এই পতাকা প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী।

বিমানবাহিনীর নতুন ক্যাডেটদের মৌলিক বিমান চালনা প্রশিক্ষণের জন্য ১১ স্কোয়াড্রন এবং দেশের আকাশসীমা প্রতিরক্ষায় অনন্য অবদানের জন্য ২১ স্কোয়াড্রনের অধিনায়কদের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মশিহুজ্জামান সেরনিয়াবাত জাতীয় পতাকা হস্তান্তর করেন।

নতুন ক্যাডেটদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, কর্মদক্ষতা, পেশাদারিত্ব এবং দেশ সেবার স্বীকৃতি হিসেবে যে পতাকা আজ আপনারা পেয়েছেন তার মর্যাদা রক্ষায় এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য যেকোনো ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত থাকবেন। যেন বাংলাদেশের মানমর্যাদা বৃদ্ধি পায় সেদিকে লক্ষ্য রেখে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন।’

বাংলাদেশের আকাশসীমা রক্ষা, প্রাকৃতিক দুর্যোগ এবং জাতীয় প্রয়োজনে বিভিন্ন কাজে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করায় বিমানবাহিনীকে ধন্যবাদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ করেছি। প্রেক্ষিত পরিকল্পনা ২০৪১ ও ডেল্টা প্ল্যান ১০০ করেছি। বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। জাতির পিতার স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গঠন করবো।


আরো খবর »

পুলিশ ও ছাত্রদল সংঘর্ষ : ১৩ জন পাঁচ দিনের রিমান্ডে

উজ্জ্বল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

উজ্জ্বল

করোনায় আরও ৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৮৫

উজ্জ্বল