24 C
Dhaka
মার্চ ২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধুলা

নিউজিল্যান্ড সফরে টাইগারদের পৃষ্ঠপোষক ইভ্যালি

স্পোর্টস ডেস্ক : সিমিত ওভারের সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পৃষ্টপোষক স্বত্ব লাভ করেছে ই-কমার্স কোম্পানী ইভ্যালি। আসন্ন নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও টি-২০ সিরিজ খেলবে। আইসিসি ওডিআই সুপার লিগের অংশ হিসেবে টাইগারদের এই নিউজিল্যান্ড সফর। দলের কিড স্পন্সর স্বত্বও পেয়েছে ইভ্যালির অধিভুক্ত ই-ফুড। বিনিময়ে দুই কোটি টাকা বিনিয়োগ করবে ইভ্যালি। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহি (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী।

সোমবার (২২ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পৃষ্ঠপোষকের নাম ঘোষনা করে বিসিবির ওই কর্মকর্তা বলেন,‘ নিউজিল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অফিসিয়াল পৃষ্ঠপোষক হিসেবে আমরা ইভ্যালিকে পেয়েছি। একই সঙ্গে তারা আমাদের দলীয় জার্সিরও পৃষ্ঠপোষকতা লাভ করেছে। আশা করি ভবিষ্যতে আরো বড় পরিসরে আমাদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসবে প্রতিষ্টানটি।’

নিউজিল্যান্ড সফরে টাইগারদের নতুন স্পন্সর

মিরপুরে দলীয় পৃষ্ঠপোষকের নাম ঘোষনার সময় নতুন জার্সিও উন্মোচন করা হয়। এ সময় প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহি মোহাম্মদ রাসেল বলেন, শুধু মাত্র এই সিরিজে নয়, ভবিষ্যতে বাংলাদেশের ক্রিকেটেও পৃষ্ঠপোষকতা ও দিতে চায় ইভ্যালি। তিনি বলেন,‘ এমন একটি সুযোগ দেয়ায় আমরা বিসিবিকে ধন্যবাদ জানাচ্ছি। শুরু থেকেই বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে জড়িত ছিল এই প্রতিষ্টান। এখন প্রযুক্তিনির্ভর কোম্পানীগুলো ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ততায় এগিয়ে আসছে। এজন্য আমরা গর্বিত।’

গত বছর জানুয়ারি থেকেই পৃষ্ঠপোষকহীন রয়েছে বাংলাদেশ দল। এই সময় শুধুমাত্র সিরিজ ভিত্তিক পৃষ্টপোষকতা নিয়েছে তারা। বিসিবির প্রধান নির্বাহী বলেন,‘ আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম নির্ধারিত হয়ে গেলে বিসিবি দীর্ঘ মিয়াদি পৃষ্ঠপোষকতার চুক্তিতে যাবে। ২০২৩ সাল পর্যন্ত পৃষ্টপোষকের নাম ঘোষণা করবে বোর্ড।

মঙ্গলবার নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা রয়েছে টাইগারদের। সেখানে পৌঁছে কঠোর কোয়ারেন্টাইনে থাকতে হবে দলকে। এরপর সেখানে অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল।

নিউজিল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশ প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে মাঠে নামবে আগামী ২০ মার্চ। ডুনেডিনের ওটাগো ইউনির্ভার্সিটিতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ মার্চ ক্রাইসচার্চের হাগলি ওভালে। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ২৬ মার্চ অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ। বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে সিরিজের প্রথম ও তৃতীয় ম্যাচটি। আর দ্বিতীয় ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

আগামী ২৮ মার্চ বাংলাদেশ সময় সকাল ৭টায় হ্যামিল্টনের সেডন পার্কে শুরু হবে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ। এছাড়া ৩০ মার্চ নেপিয়ারের ম্যাকলেন পার্কে দ্বিতীয় এবং ১ এপ্রিল অকল্যান্ডের ইডেন পার্কে তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে। পরের দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।


আরো খবর »

আবারো পিছিয়ে যেতে পারে এশিয়া কাপ

উজ্জ্বল

মনে হচ্ছিলো আমি জেলখানায় আছি : মিরাজ

উজ্জ্বল

রোনালদোর গোলেও পয়েন্ট হারালো জুভেন্টাস

উজ্জ্বল