23 C
Dhaka
মার্চ ৫, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিরোনাম শীর্ষ সংবাদ স্বাস্থ্য-লাইফস্টাইল

দেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৬৬

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৩৫৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো ৩৬৬ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৪৩ হাজার ৭১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৬৯২ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৯২ হাজার ৫৯ জন করোনা থেকে সুস্থ হলো।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় ২১৪টি ল্যাবে ১১ হাজার ১০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১১ হাজার ৫১টি। এ পর্যন্ত দেশে মোট ৩৯ লাখ ৫৮ হাজার ৭৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন সাতজন মৃতের মধ্যে পুরুষ চারজন ও নারী তিনজন। এ পর্যন্ত দেশে করোনায় পুরুষ মারা গেছে ছয় হাজার ৩২৫ জন ও নারী দুই হাজার ৩১ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন এবং ষাটোর্ধ্ব চারজন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন। তারা সবাই হাসপাতালে মারা গেছে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ১৯ লাখ ৫৪ হাজার ২০১ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৭৭ হাজার ৮১৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৭৩ লাখ ১৪ হাজার ৮৫১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৮৭ লাখ ৬৫ হাজার ৪২৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১১ হাজার ১৩৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ১০ লাখ ৫ হাজার ৭১ জন এবং মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৪১৮ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি এক লাখ ৬৮ হাজার ১৭৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৬ হাজার ৫৬০ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৬৪ হাজার ৭২৬ জন। ভাইরাসটিতে মারা গেছে ৮৩ হাজার ২৯৩ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪১ লাখ ১৫ হাজার ৫০৯ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ২০ হাজার ৫৮০ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আরো খবর »

সময় এখন লাইকি ক্রিয়েটর নুসান ও মারজিয়ার

Polash

করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

উজ্জ্বল

করোনায় আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬১৯

উজ্জ্বল