23 C
Dhaka
মার্চ ৫, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
কর্পোরেট সংবাদ

আইসিএসবি’র সদস্যদের মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন


নিজস্ব প্রতিবেদক : ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধার সঙ্গে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে। আইসিএসবি’র এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, ঢাকা রিজিওনাল চ্যাপ্টার সাব কমিটি, আইসিএসবি উক্ত অনুষ্ঠানের আয়োজন করেছে। দিবসটি শুরু হয় ভোরে সূর্য উদয়ের পর পরেই জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে। ইনস্টিটিউটের প্রেসিডেন্ট মোজাফফর আহমেদ এফসিএমএ, এফসিএস এর উপস্থিতিতে আইসিএসবির কাউন্সিল মেম্বার, সদস্য, কর্মকর্তা-কর্মচারীর অংশগ্রহনে ভাষা শহীদদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

বর্তমান কোভিড-১৯ অবস্থার প্রেক্ষিতে এ বছর সরকারী নির্দেশনা অনুসারে সীমিত সংখ্যক সদস্যদের নিয়ে আইসিএসবির ক্যাম্পাস থেকে ব্যানার ও পুষ্পস্তবক সহ একটি র‍্যালী প্রভাত ফেরী করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন।

এক সংক্ষিপ্ত বক্তব্য প্রেসিডেন্ট মোজাফফর আহমেদ এফসিএমএ, এফসিএস বলেন বাঙালি জাতির জন্য ২১ একটি তাৎপর্য পূর্ণ দিন যা নিছক ভাষায় বর্ণনা করা যায় না। তিনি ভাষা আন্দোলনের শহীদের শ্রদ্ধার সঙ্গে স্মৃতিচারন করেন ও উপস্থিত সকলকে প্রভাত ফেরী ও দোয়া মাহফিলে অংশগ্রহনের জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট ও চেয়ারম্যান, মেম্বারস ওয়েলফার এন্ড রিক্রিয়েশন সাব কমিটি, মোঃ সেলিম রেজা এফসিএস, মোঃ জাহাঙ্গীর আলম মানিক এফসিএস, চেয়ারম্যান, ঢাকা রিজিওনাল চ্যাপ্টার সাব কমিটি (ডিআরসি), প্রাক্তন কাউন্সিল মেম্বার এ কে এম মুশফিকুর রহমান এফসিএস, আইসিএসবির সচিব (ভারপ্রাপ্ত) মোঃ শামিবুর রহমান এফসিএস ও অন্যান্য ডিআরসি সদস্যরা।


আরো খবর »

এসিআই পাওয়ার টিলার ডিলারদের ইয়ামাহা মোটরসাইকেল হস্তান্তর

উজ্জ্বল

ফুড ডেলিভারি স্টার্টআপ হাংরিনাকি অধিগ্রহণ করলো দারাজ

উজ্জ্বল

ভয়েস কমান্ড নিয়ন্ত্রিত এসি উন্মোচন করলো ওয়ালটন

উজ্জ্বল