26 C
Dhaka
মার্চ ৬, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি শিরোনাম শীর্ষ সংবাদ

জাবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ, না মানলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : তালা ভেঙ্গে হলে অবস্থান নেওয়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষার্থীদের আজ সোমবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আবাসিক হলগুলোতে অবস্থানরত শিক্ষার্থীরা জানিয়েছে তারা হল ছাড়বেন না।

রোববার (২১ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য সরকারি নির্দেশে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও ১৯ মার্চ থেকে অদ্যবধি ক্লাস ও হল বন্ধ রয়েছে (তবে অনলাইন ক্লাস চালু রয়েছে)।

Image result for জাবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ, না মানলে ব্যবস্থা

কিন্তু গত ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে কিছু সংখ্যক শিক্ষার্থী সরকারি নির্দেশ অমান্য করে কোন কোন আবাসিক হলে জোরপূর্বক প্রবেশ করে অবস্থান নিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে ২২ ফেব্রুয়ারি সকাল ১০টার মধ্যে নিজ উদ্যোগে হল ত্যাগ করতে নির্দেশ দিচ্ছে। অন্যথায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।

এদিকে, আন্দোলনরত শিক্ষার্থীরা নতুন কর্মসূচির ঘোষণা দিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছেন, ‘আগামী ২৪ ঘন্টার মধ্যে আবাসিক হলে শিক্ষার্থীদের থাকার সু-ব্যবস্থা এবং গেরুয়া গ্যাংয়ের বিচার না করতে পারলে বিশ্ববিদ্যালয়ের সমস্ত অফিস, কোয়ার্টার, প্রক্টর স্যার ও ভিসি ম্যামসহ সকল বাসায় তালা মেরে দেয়া হবে।


আরো খবর »

করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

উজ্জ্বল

করোনায় আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬১৯

উজ্জ্বল

লেখক মুশতাক আহমেদের স্বাভাবিক মৃত্যু হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

উজ্জ্বল