23 C
Dhaka
মার্চ ৫, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ কর্পোরেট সংবাদ

গোপালগঞ্জে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আঞ্চলিক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক : দেশের কৃষিখাতকে উন্নত ও বেগবান করার লক্ষ্যে কৃষি যান্ত্রিকীকরণের নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। ইতিমধ্যে শুরু হয়েছে খামার যান্ত্রিকীকরণের ৩,০২০ কোটি টাকার প্রকল্প। এরই অংশ হিসেবে গত ২০ই ফেব্রুয়ারী গোপালগঞ্জ মাৎস্য ভবনে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ হাসানুজ্জামান কল্লোল, অতিরিক্ত সচিব (সম্প্রঃ), কৃষি মন্ত্রণালয়, শ্রীনিবাস দেবনাথ, পরিচালক (পরিকল্পনা, প্রকল্প বাস্তবায়ন ও আইসিটি উইং), মোঃ বেনজীর আলম, প্রকল্প পরিচালক, কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্প সহ কৃষি অধিদপ্তরের আঞ্চলিক কর্মকর্তাবৃন্দ। উক্ত কর্মশালায় দেশের প্রধান কৃষি যন্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠান এসিআই মটরস্ জাপানী ইয়ানমার সহ অন্যান্য আধুনিক কৃষি যন্ত্রপাতি প্রদর্শন করে।

প্রদর্শিত যন্ত্রগুলোর মধ্যে ছিল ধান ও গম কাঁটা, মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দী করার অত্যাধুনিক মেশিন জাপানের ইয়ানমার কম্বাইন হারভেস্টার ও রাইস ট্রান্সপ্লান্টার। এ সময় বিক্রয়োত্তর সেবাকে আরও আধুনিক করার জন্য প্রদর্শিত হয় ইয়ানমার সার্ভিস এক্সপ্রেস ভ্যান যা দ্বারা হাওড় ও অন্যান্য এলাকায় অন দ্যা স্পট সার্ভিস প্রদান করা সম্ভব হবে। বাংলাদেশে কৃষি যান্ত্রিকীকরণ লক্ষ্যে এসিআই মটরস প্রায় এক যুগ ধরে কাজ করে আসছে। আধুনিক ও উন্নতমানের সব কৃষি যন্ত্রপাতি সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দিতে নতুন নতুন আইডিয়া নিয়ে কাজ করছে তারা। ২০২০ সালের বোরো মৌসুমে করোনার কঠিন বিপর্যয়ের সময়ও ৭৫০ এর বেশি ইয়ানমার কম্বাইন হারভেস্টার সরবরাহ করে বাংলাদেশের কৃষি ক্ষেত্রে এক বিপ্লব সৃষ্টি করেছে এসিআই মটরস্। শুধু তাই নয়, সারা দেশব্যাপী তারা দক্ষ নেটওয়ার্ক ও লোকবল এর মাধ্যমে বিক্রয়োত্তর সেবাও নিশ্চিত করছে।২০ ফেব্রুয়ারী ২০২১, শনিবার ( আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়)


আরো খবর »

এসিআই পাওয়ার টিলার ডিলারদের ইয়ামাহা মোটরসাইকেল হস্তান্তর

উজ্জ্বল

ফুড ডেলিভারি স্টার্টআপ হাংরিনাকি অধিগ্রহণ করলো দারাজ

উজ্জ্বল

সময় এখন লাইকি ক্রিয়েটর নুসান ও মারজিয়ার

Polash