24 C
Dhaka
মার্চ ২, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত শিরোনাম শীর্ষ সংবাদ

ড. ইউনূসকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক : গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ও শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে তলব করেছেন হাইকোর্ট। নিজ প্রতিষ্ঠানের শ্রমিকদের বিষয়ে আদালতের আদেশ পালন না করার অভিযোগে তলব করা হয়েছে তাঁকে।

বৃহস্পতিবার (১৮ ফ্রেব্রুয়ারি) শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. কামারুজ্জামানের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

ড. মুহাম্মদ ইউনূসকে আগামী ১৬ মার্চ ভার্চুয়ালি হাজির হয়ে আদালত অবমাননার বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। একইসঙ্গে ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন আদালত।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইউসুফ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

আদালতের আদেশের বিষয়টি অ্যাডভোকেট ইউসুফ আলী জানান, শ্রমিক কর্মচারী ইউনিয়ন (বি-২১৯৪) সিবিএর সঙ্গে আলোচনা না করেই এক নোটিশে ৯৯ কর্মীকে ছাঁটাই করেছেন ড. মুহাম্মদ ইউনূস। গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এ ছাঁটাই করা হয়েছে। এরপর সেই নোটিশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হয়। আদালত তাঁদের নিয়োগের নির্দেশ দেন। আদালতের আদেশ সত্ত্বেও তাঁদের নিয়োগ দেওয়া হয়নি। এ কারণে আদালত অবমাননার মামলা করা হয়। সেই মামলার শুনানি নিয়ে হাইকোর্ট ড. মুহাম্মদ ইউনূসকে ব্যক্তিগত হাজিরার নির্দেশ দেন।

অস্ত্র মামলায় ইরফান সেলিমকে অব্যাহতি


আরো খবর »

পুলিশ ও ছাত্রদল সংঘর্ষ : ১৩ জন পাঁচ দিনের রিমান্ডে

উজ্জ্বল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

উজ্জ্বল

করোনায় আরও ৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৮৫

উজ্জ্বল