25 C
Dhaka
মার্চ ৮, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
সারাদেশ-টুকিটাকি

টঙ্গীতে মসজিদে তাবলীগ জামাতের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ২

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের টঙ্গীতে একটি মসজিদে তাবলীগ জামাতের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত দুইজন আহত হয়েছে।

আহতরা হলেন- মোঃ জহিরুল ইসলাম (৪১) ও মাসুদ পাটোয়ারি (৩৯)।

সোমবার (২৬ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে দত্তপাড়া আলম মার্কেট এলাকার বাইতুস সালাম জামে মসজিদে এ ঘটনা ঘটে।

ঘটনার পর থেকে ওই এলাকায় আলম ই শূরা (জোবায়ের পন্থি) ও মাওলানা সা’দ কান্ধলভি পন্থি মুসল্লিদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পরে রাতেই গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) ইলতুৎ মিশ, সহকারী পুলিশ কমিশনার (এসি টঙ্গী) আশরাফুল ইসলাম এবং টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মাওলানা সা’দ পন্থি মুসল্লিদের জিম্মাদার হাজী মনির হোসেন জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ব ইজতেমা দু’গ্রুপ আলাদাভাবে আয়োজন করে। তেমনি মসজিদগুলোতেও আমরা পৃথকভাবে তাবলিগের দাওয়াত ও মেহনতের কাজ করে থাকি। সোমবার বাদ এশা আমরা বাইতুস সালাম জামে মসজিদের বারান্দায় তালিম করছিলাম। এসময় মসজিদ কমিটি ও মাওলানা জুবায়ের হোসেনের অনুসারীরা আমাদেরকে তালিম করতে বাঁধা দেয়। বাকবিতন্ডার এক পর্যায়ে হঠাৎ পুরো মসজিদ ঘেরাও করে মসজিদের গেইট লাগিয়ে জুবায়ের অনুসারী মজিবুর, জাকির, আবু হানিফ ও ইঞ্জিনিয়ার সামসুল হকের নেতৃত্বে দুই তিনশ লোক আমাদের উপর অতর্কিত হামলা চালায়। তাদের হামলায় আমাদের দুইজন তাবলীগের সাথী আহত হয়েছেন। পরে তাদেরকে উদ্ধার করে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

অপরদিকে মসজিদ কমিটি জানায়, মসজিদের ভেতরে আলাদাভাবে তালিম না করে একসাথে তালিম করার জন্য সা’দ পন্থি মুসল্লিদের অনুরোধ জানানো হয়৷ কিন্তু তারা উদ্দেশ্যপ্রনোদিতভাবে মসজিদের ভেতরে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাদের উপর হামলার বিষয়টি ভিত্তিহীন।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তাবলীগের দু’গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি।

টঙ্গীতে জরিমানাসহ পলিথিন কারখানা সিলগালা

গাজীপুরে নিখোঁজের সাত দিন পর শিশুর মরদেহ উদ্ধার


আরো খবর »

কোনাবাড়ী থানার উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

উজ্জ্বল

গাজীপুরে স্ত্রীর ৫ টুকরা লাশ উদ্ধার, স্বামী আটক

উজ্জ্বল

কাশিমপুর কারাগারে হাজতির মৃত্যু

উজ্জ্বল