25 C
Dhaka
মার্চ ৮, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১২০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। একদিনের ক্রিকেটে এ নিয়ে ১৪তম বার প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করার স্বাদ পেল টাইগাররা। একইসঙ্গে এটা বাংলাদেশের ২৬তম সিরিজ জয়।

অন্যদিকে, এই জয়ে টানা তিন ম্যাচ জেতায় পুরো ত্রিশ পয়েন্ট পেয়ে আইসিসি বিশ্বকাপ সুপার লিগের দ্বিতীয় স্থানে অবস্থানে উঠে এলো টাইগাররা। ছয় ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে অস্ট্রেলিয়া।

এর আগে সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ- তিনজনই ৬৪ রান করে করেন। এদিন ফিফটি হাঁকান সাকিব আল হাসানও।

অধিনায়ক তামিম ৮০ বলে ৬৪ রান করে বিদায় নেওয়ার পর দলের হাল ধরেন সাকিব ও মুশফিক। ৮১ বলে ৫১ রান আসে সাকিবের ব্যাট থেকে। শেষদিকে চড়াও হয়ে খেলতে থাকেন মুশফিক ও রিয়াদ।

মুশফিক ৪টি চার ও ২টি ছক্কায় ৫৫ বলে ৬৪ এবং রিয়াদ ৩টি করে চার-ছক্কায় ৪৩ বলে ৬৪ রান করেন। রিয়াদ অপরাজিত থেকে মাঠ ছাড়লেও লিটন দাস, সৌম্য সরকারদের ব্যর্থতার দিনে দলীয় সংগ্রহ ৩০০ স্পর্শ করতে পারেনি। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন আলজারি জোসেফ ও রেইমন রেইফার।

জয়ের লক্ষ্যে খেলতে নামা ক্যারিবীয় ব্যাটিং লাইনআপে এদিনও প্রথম আঘাত হানেন মুস্তাফিজুর রহমান। ৩০ রানের মধ্যেই দুই ওপেনারকে সাজঘরে ফেরান কাটার মাস্টার। এনক্রুমাহ বোনের ও রোভম্যান পাওয়েল প্রতিরোধ গড়ে তুললেও দলের বাকিরা ব্যস্ত ছিলেন আসা-যাওয়া মিছিলে। পাওয়েলের ৪৯ বলে ৪৭ ও বোনারের ৬৬ বলে ৩১ রানের ইনিংসই ক্যারিবীয়দের ব্যাটিংকে যা একটু দীর্ঘায়িতই করেছে। যাতে ৪৪.২ ওভারে ১৭৭ রানেই গুটিয়ে যায় ক্যারিবীয়দের ইনিংস।

টাইগার বোলারদের পক্ষে একাদশে ফেরা মোহাম্মদ সাইফউদ্দিন শিকার করেন তিনটি উইকেট। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান। চোটের কারণে ৪.৫ ওভার বল করেই মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় সাকিব আল হাসানকে। বর্তমানে চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন বিশ্বসেরা এই অলরাউণ্ডার।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ : ৫০ ওভারে (তামিম ৬৪, লিটন ০, শান্ত ২০, সাকিব ৫১, মুশফিক ৬৪, মাহমুদউল্লাহ ৬৪, সৌম্য ৭, সাইফউদ্দিন ৫ ; মেয়ার্স ৭-০-৩৪-১, জোসেফ ১০-০-৪৭-২, আকিল ১০-০-৪৬-০ , জেসন ৩-০-১৬-০, হার্ডিং ৯-০-৬৬-০, রেমন ১০-০-৬১-২)।

ওয়েস্ট ইন্ডিজ : ৪৪.২ ওভারে ১৭৭/১০ (কিওর্ন ১, সুনীল ১৩, বোনের ৩১, জেসন ১৭, মেয়ার্স ১১, হ্যামিল্টন ৫, রেমন ২৭, আলজারি ১১, আকিল ০, হার্ডিং ১* ; মুস্তাফিজ ৬-০-২৪-২, তাসকিন ৮.২-১-৩২-১, মিরাজ ১০-২-১৮-২, সাকিব ৪.৫-০-১২-০, সাইফউদ্দিন ৯-০-৫১-৩, সৌম্য ৩.১-০-২২-১)।

ফল : বাংলাদেশ ১২০ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : মুশফিকুর রহিম।

ম্যান অব দ্য সিরিজ : সাকিব আল হাসান।

সিরিজ : ৩-০ ব্যবধানে জিতেছে বাংলাদেশ।


আরো খবর »

মেসির নৈপুণ্যে বার্সেলোনার জয়

উজ্জ্বল

ইংল্যান্ডকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে ভারত

উজ্জ্বল

গাভাস্কার এখনো আমার নায়ক : টেন্ডুলকার

উজ্জ্বল