সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের শাস্তির দাবিতে শিবচরে মানববন্ধন-বিক্ষোভ

Posted on June 17, 2023

এস.এম. দেলোয়ার হোসাইন, মাদারীপুর প্রতিনিধি: বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে নৃশংস হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবিতে মাদারীপুর জেলার শিবচর উপজেলায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জুন) বিকেলে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শিবচর শাখা শিবচর কলেজ মোড় থেকে র‌্যালি বের হয়ে ৭১ চত্বরে এসে শেষ হয়। পরে মানববন্ধনে অংশ নেয় সংগঠনটি ও শিবচর রিপোর্টাস ইউনিটি।মানববন্ধনে বক্তারা বলেন, বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর বিরুদ্ধে নিউজ করাই কাল হলো সাংবাদিক নাদিমের। তাকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

এ ঘটনা যেমন গোটা সাংবাদিক সমাজকে ভীতসন্ত্রস্ত করে তুলেছে, তেমনি কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি করেছে। অবিলম্বে সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বাবুসহ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।বক্তারা নাদিমের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মানববন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক আবুল খায়ের খান, শিবচর শাখার সভাপতি অপূর্ব জয়, সাধারণ সম্পাদক সালোয়ার হোসেন পথিক, সাংবাদিক সাইদুজ্জামান নাসিম, যুগ্ম সম্পাদক এস.এম. দেলোয়ার হোসাইন, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক আনোয়া হোসেন বিপ্লব, দপ্তর সম্পাদক মিরাজুল ইসলাম, সাংবাদিক ফরহাদ খান, সাংবাদিক মোস্তফা, সাংবাদিক জায়েদ ইবনে শহিদ, সাংবাদিক রাহাত হোসেন, সাংবাদিক রকিসহ আরো অনেকে উপস্থিত ছিললেন।

এছাড়াও উপস্থিত ছিললেন, বাংলানিউজটুয়েন্টিফোর.কমের মাদারীপুর জেলা প্রতিনিধি ইমতিয়াজ আহমেদ ইমন।
শিবচর রিপোর্টস ইউনিটির আহ্বায়ক রফিকুল ইসলাম রাজা, সদস্য সচিব আবু সালেহ মুসা, সদস্য নাজমুল হোসেন লাবলু, শাহিন বিন আনিছ, আফজাল হোসেন, ইমরুল কায়েস, রুবেল খান প্রমুখ।

উল্লেখ্য, গত বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টার দিকে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় জড়িত থাকায় এখন পর্যন্ত ছয়জনকে আটক করেছে পুলিশ। নিহত সাংবাদিকের মরদেহ রাতে তার নিজবাড়ি গরুহাটিতে নেওয়া হয়। শুক্রবার সকাল ১০টার দিকে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম বাংলানিউজটোয়েন্টিফোরের জামালপুর করেসপন্ডেন্ট ও একটি বেসরকারি টেলিভিশনের উপজেলা প্রতিনিধি ছিলেন। তিনি বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমেরচর গ্রামের আব্দুল করিমের ছেলে।