25 C
Dhaka
মার্চ ৫, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক শিরোনাম শীর্ষ সংবাদ

গুজরাটে ফুটপাতে ঘুমন্ত শ্রমিকদের পিষে দিল ট্রাক, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের গুজরাট রাজ্যে রাস্তার পাশের ফুটপাতে ঘুমন্ত শ্রমিকদের ওপর একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উঠে পড়ায় ১৫ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো কয়েকজন।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকালে রাজ্যের সুরাট শহরের কোসাম্বা এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

স্থানীয় পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, আজ সকালে একটি ট্রাক আখভর্তি অপর একটি ট্রাক্টরের সঙ্গে ধাক্কা খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে কোসাম্বা এলাকার কিম-মান্দভি সড়কের পাশে ঘুমিয়ে থাকা শ্রমিকদের ওপর উঠে পড়ে। এ সময় ঘটনাস্থলেই মৃত্যু হয় ১২ জনের। এ ছাড়া আহত হয় আরো কয়েকজন। আহত শ্রমিকদের স্থানীয় হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় আরো তিনজন মারা যান।

সোমবার (১৮ জানুয়ারি) রাতে প্রতিদিনের মত সারাদিনের কাজের শেষে ফুটপাথে ঘুমিয়ে ছিলেন শ্রমিকরা। ঠিক সেই সময়ই দুর্ঘটনা ঘটায় কারও পক্ষেই সেখান থেকে দ্রুত সরে যাওয়া সম্ভব হয়নি। এমন মর্মান্তিক দুর্ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় সুরাট এলাকায় মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক পুলিশকর্মী। তারা উদ্ধার কাজ শুরু করেছেন। তাদের সঙ্গে স্থানীয় বাসিন্দারাও কাজ করছে বলে দেখা গেছে।

এ ঘটনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, ‘সুরাটের ট্রাক দুর্ঘটনা মর্মান্তিক। নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের দ্রুত আরোগ্যের কামনা করি।’

গত বছর মে মাসে ঔরঙ্গাবাদে লকডাউনের সময় বাড়ির পথে চলতে চলতে ক্নান্ত পরিযায়ী শ্রমিকরা রেললাইনেই ঘুমিয়ে পড়লে ভোরবেলার ট্রেন পিষে দেয় তাদের। সেসময় ঘটনাস্থলেই মৃত্যু হয়েছিল ১৬ জনের।

এদিকে, এ মর্মান্তিক দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি আজ সকালে এক টুইটবার্তায় লেখেন, ‘সুরাতে ট্রাক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনাটি খুবই মর্মান্তিক। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমি সমবেদনা জানাই। প্রার্থনা করছি, আহত ব্যক্তিরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন।’


আরো খবর »

করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

উজ্জ্বল

করোনায় আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬১৯

উজ্জ্বল

লেখক মুশতাক আহমেদের স্বাভাবিক মৃত্যু হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

উজ্জ্বল