25 C
Dhaka
মার্চ ৮, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক

সিনেট থেকে পদত্যাগ: বুধবার শপথ করবেন কমলা হ্যারিস

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী ও কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস সিনেট থেকে স্থানীয় সময় সোমবার (১৮ জানুয়ারি) পদত্যাগ করেছেন। ২০ জানুয়ারি ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে দুই দিন আগেই তিনি পদত্যাগ করলেন।

পদত্যাগের পর এক চিঠিতে ক্যালিফোর্নিয়ার নাগরিকদের উদ্দেশ্যে তিনি লিখেছেন, ‘আপনাদের সিনেটর হিসেবে কাজ করা সম্মানের বিষয় ছিল।’

তিনি সানফ্রানসিসকো ক্রনিকেল পত্রিকায় এক উপ-সম্পাদকীয়তে লিখেছেন, ‘এখানেই বিদায় নয়। শপথ নেয়ার প্রস্তুতি নিতে আজ আমি সিনেট থেকে পদত্যাগ করছি।কিন্তু এটা শেষ নয়, এটা শুরু।’

হ্যারিস পদত্যাগ করার ফলে ডেমোক্রেটিক সিনেটর চাক সুমার সিনেটে সংখ্যাগরিষ্ঠদের নেতা হবেন। এর ফলে দীর্ঘ ৬ বছর আবারও ডেমোক্রেটদের হাতে সিনেটের নিয়ন্ত্রণ আসবে।

সিনেটে হ্যারিসের স্থানে এসেছেন ক্যালিফোর্নিয়া রাজ্যের সেক্রেটারি অ্যালেক্স প্যাডিলা। তিনি ক্যালিফোর্নিয়া থেকে আসা প্রথম ল্যাটিন বংশোদ্ভুত সিনেটর।

ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর ২০১৬ সালে হ্যারিস প্রথম সিনেটর নির্বাচিত হন। বুধবার কমলা হ্যারিসকে শপথ পাঠ করাবেন দেশটির সুপ্রিম কোর্টের বিচারক সোনিয়া সোটোমেয়র।


আরো খবর »

করোনা নিয়ন্ত্রণে ব্যর্থতায় প্যারাগুয়ের ৩ মন্ত্রী বরখাস্ত

Tanvina

সিনেটেও বাইডেনের ১.৯ ট্রিলিয়ন ডলারের করোনা তহবিল পাস

Tanvina

ভারতে পালিয়ে যাওয়া পুলিশ কর্মকর্তাদের ফেরত চায় মিয়ানমার

উজ্জ্বল