বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

Posted on June 15, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নে বড় ভাই মোস্তাক আহমদ(৪৫) বটি দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ছোট ভাই বেলাল হোসেন (৪০) কে খুন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৫ জুন) বেলা ১১ টায় পৈত্রিক বসতবাড়িতে ঘর নির্মাণকে কেন্দ্র করে ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মধ্যম রাস্তা পাড়ায় ওই ঘটনা ঘটে।

নিহত যুবক একই এলাকার মৃত শাহাবুদ্দিনের ছেলে।

এবিষয়ে খুরুশকুল ইউপি পরিষদের সাবেক নারী সদস্য সাজেদা বেগম বলেন, দীর্ঘদিন ধরে পৈত্রিক বসভিটা নিয়ে মোস্তাক ও বেলালের মধ্যে বিরোধ চলছিল। এরই জের ধরে বৃহস্পতিবার ছোট ভাইকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে পালিয়ে গেছে বড় ভাই মোস্তাক।

৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য এম. জানে আলম বলেন, তারা তিন ভাই। বাবা মারা যাওয়ার পরে তাদের বাবার রেখে যাওয়া সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এর ফলে বেলাল হোসেন ২ নং ওয়ার্ডে গিয়ে আলাদাভাবে বসবাস শুরু করে। কিন্তু অর্থনৈতিক টানপোড়ানে পরে সেখানকার জায়গাটুকু বিক্রি করে ফেলে বেলাল হোসেন। পরে নিজের বাবার ভিটেতে বাড়ি করার কাজ শুরু করে ।এতে বাধা দেয় বড় ভাই মোস্তাক আহমদ। গত বুধবার এব্যাপারে আমাকে মৌখিকভাবে অবহিত করে বেলাল হোসেন। আমি তাকে বিষয়টি সুষ্ঠুভাবে সমাধান করার আশ্বাস দেই। কিন্তু বৃহস্পতিবার দুইভাইয়ের মধ্যে ঝগড়া বাধে। খবর পেয়ে আমি ঘটনাস্থলে পৌছে দেখি বেলাল হোসেন রক্তাত অবস্থায় মাটিতে পড়ে রয়েছে। পরে পুলিশকে খবর দিয়ে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসি। তার লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে।

কক্সবাজার সদর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, প্রাথমিক তথ্য অনুযায়ী আমরা জানতে পেরেছি পৈত্রিক সম্পত্তির বিরোধের জেরে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন হয়েছে। আমরা অভিযুক্ত বড় ভাইকে ধরতে অভিযান চালাচ্ছি।