25 C
Dhaka
মার্চ ৫, ২০২১
Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত শিরোনাম শীর্ষ সংবাদ

সাবেক এমপি আউয়ালের সম্পত্তি ক্রোকের নির্দেশ

কর্পোরেট সংবাদ ডেস্ক : পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের জ্ঞাত আয় বহির্ভূত স্থাবর, অস্থাবর সম্পত্তি ক্রোক ও ব্যাংক হিসাব জব্দের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১৭ জানুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের ৩০ সেপ্টেম্বর দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপপরিচালক আলী আকবর বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। মামলা দুটিতে এমপি আউয়ালের বিরুদ্ধে ৩৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৭৫৫ টাকা এবং তাঁর স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে ১০ কোটি ৯৮ লাখ ৯০ হাজার ৫০ টাকা অবৈধ সম্পদের কথা উল্লেখ করা হয়।

প্রথম মামলার অভিযোগে বলা হয়, সাবেক এমপি আউয়াল অবৈধভাবে ৩৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৭৫৫ টাকার সম্পদের মালিক হয়েছেন। তবে তিনি দুদকে দাখিল করা সম্পদের বিবরণীতে ১৫ কোটি ৭২ লাখ ৪৮ হাজার ৪৩ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। দ্বিতীয় মামলার অভিযোগে বলা হয়, তাঁর স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে ১০ কোটি ৯৮ লাখ ৯০ হাজার ৫০ টাকার অবৈধ সম্পদের মালিকানার তথ্য রয়েছে।

এ কে এম এ আউয়াল ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুইবার পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

সাবেক এমপি আউয়ালের বিরুদ্ধে গত বছরের ৩০ ডিসেম্বর দুদকের উপপরিচালক পরিচালক মো. আলী আকবর দুদকের সমন্বিত জেলা কার্যালয় বরিশালে আরো তিনটি মামলা দায়ের করেন। তিনটিতে এবং একটিতে তার স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়।

কাকরাইলে মা-ছেলে হত্যায় ৩ আসামির মৃত্যুদণ্ড


আরো খবর »

করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

উজ্জ্বল

করোনায় আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬১৯

উজ্জ্বল

লেখক মুশতাক আহমেদের স্বাভাবিক মৃত্যু হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

উজ্জ্বল