ইউনিয়ন ব্যাংকের এজিএম সম্পন্ন, ৫% লভ্যাংশ অনুমোদন

Posted on June 15, 2023

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভূক্ত কোম্পানি ইউনিয়ন ব্যাংক লিমিটেডের ১০ম বার্ষিক সাধারণ সভা (এজিএম) বৃহস্পতিবার (১৫ জুন) বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের ভাইস-চেয়ারম্যান মোল্লা ফজলে আকবর। ব্যাংকের পরিচালক ও শেয়ারহোল্ডারবৃন্দ সভায় অংশ গ্রহণ করেন। ব্যাংকটির এজিএমে ২০২২ সালের আর্থিক বিবরণীসহ ৫% নগদ লভ্যাংশ ও সকল এজেন্ডা অনুমোদন করেন শেয়ারহোল্ডাররা।

সভায় স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও এ বি এম মোকাম্মেল হক চৌধুরী।

সভাপতির বক্তব্যে ভাইস-চেয়ারম্যান মোল্লা ফজলে আকবর ব্যাংকের সকল উদ্যোক্তা, পরিচালক, শেয়ার হোল্ডার, গ্রাহক, আমানতকারী ও কর্মকর্তা-কর্মচারীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন, ডিএসই, সিএসই, বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য সকল নিয়ন্ত্রক সংস্থাকে ও ধন্যবাদ জানান।

ডিএসই সূত্রে জানা গেছে, ইউনিয়ন ব্যাংক লিমিটেডের অনুমোদিত মুলধন ২ হাজার কোটি টাকা ও পরিশোধিত মুলধন ১ হাজার ৩৬ কোটি ২৮ লাখ টাকা। ব্যাংকটির লোকসানের পরিমান ৩৫ কোটি ২৩ লাখ টাকা। ব্যাংকটির মোট শেয়ার সংখ্যা ১০৩ কোটি ৬২ লাখ ৮০ হাজার ৪৪৮টি। ব্যাংকটির মোট শেয়ারের মধ্যে ৫৬ দশমিক ৫০ শতাংশ শেয়ার রয়েছে কোম্পানির উদ্যোক্তা পরিচালকের হাতে, এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১০ দশমিক ৬৮ শতাংশ শেয়ার এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৩২ দশমিক ৮২ শতাংশ শেয়ার।

১৫ জুন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৮ টাকা ৯০ পয়সায় লেনদেন হয়। গত ১ বছরে ব্যাংটির শেয়ার দর ৮ টাকা ৯০ পয়সা থেকে ১০ টাকা ৭০ পয়সায় ওঠানামা করে।

জানুয়ারি - মার্চ,২৩ প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছিল ৩৬ পয়সা। এ সময় ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছিল ৪ টাকা ৬৯ পয়সা। এবং ৩১ মার্চ ২০২৩ তারিখ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছিল ১৫ টাকা ৮৩ পয়সা।

ব্যাংকটি ২০২২ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে রয়েছে।