17 C
Dhaka
জানুয়ারী ২১, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
বিনোদন

শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক : রাজধানীতে শনিবার থেকে শুরু হচ্ছে ৯ দিনব্যাপী ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উৎসবের এবারের স্লোগান ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকালে ঢাকা ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামাল জানান, বরাবরের মতো এবারও উৎসবের আয়োজক রেইনবো চলচ্চিত্র সংসদ। তবে এবার উৎসবে ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসবে ৭৩ টি দেশের ২২৫টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

জাতীয় জাদুঘর মিলনায়তনে বিকেল ৪টায় উৎসবের উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হোসেন এবং বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বমী।

এ ছাড়া বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকি উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উৎসবে ১৬ ও ১৭ জানুয়ারি হবে সপ্তম আন্তর্জাতিক উইমেন ফিল্ম মেকারস কনফারেন্স। ২৪ জানুয়ারি পর্যন্ত এ চলচ্চিত্র উৎসব চলবে।

আয়োজকরা জানান, এবারের এই উৎসব উৎসর্গ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি। বরাবরের মতো এবারের উৎসবেও থাকছে এশিয়ান ফিল্ম প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানারোমা, সিনেমা অফ দ্য ওয়ার্ল্ড, চিল্ড্রেন ফিল্মস্, স্পিরিচুয়াল ফিল্মস, শর্ট অ্যান্ড ইন্ডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্ম মেকার বিভাগ। তবে উৎসবে এবারই প্রথম সংযুক্ত হচ্ছে ‘লিজেন্ডারি লিডারস হু চেঞ্জ দি ওয়ার্ল্ড’ এবং ‘ট্রিবিউট’ নামে আরো দু’টি নতুন বিভাগ।

শনিবার (১৬ জানুয়ারি) উদ্বোধনী অনুষ্ঠানের পর সন্ধ্যা ৬টা থেকে প্রদর্শিত হবে সুজান্না লিনডন পরিচালিত ‘স্প্রিং ব্লোসম’ ছবিটি। উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর স্থানগুলি হচ্ছে- জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ও নৃত্যশালা মিলনায়তন, শিল্পকলার নন্দন থিয়েটার (মুক্তমঞ্চ), বসুন্ধরার স্টার সিনেপ্লেক্স এবং সীমান্ত স্কয়ার সিনেপ্লেক্স।

নিষিদ্ধ হলেন বলিউড পরিচালক রাম গোপাল ভার্মা


আরো খবর »

দর্জির দোকান খুলে বসলেন সোনু সুদ, প্রশংসায় নেটিজেনরা

উজ্জ্বল

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন চিত্রগ্রাহক রাহাত

উজ্জ্বল

বিতর্কের মুখে গল্পে পরিবর্তন আনছে টিম ‘তাণ্ডব’

উজ্জ্বল