23 C
Dhaka
জানুয়ারী ১৯, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
সারাদেশ-টুকিটাকি

কোটচাঁদপুরে রাস্তার কাজ শুরুর আগেই ইট বিক্রি!

আতিকুর রহমান, ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার কুশনা ইউনিয়নের ইকড়া গ্রামে সরকারি রাস্তার পুরাতন ইট বিক্রি করে দিয়েছেন স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের নেতা আবু বকর ও হাফিজুর রহমান। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুমুল বিতর্কের সৃষ্টি হয়েছে। খবর পেয়ে কোটচাঁদপুর উপজেলা প্রশাসন ও পুলিশ বিক্রিত ইট উদ্ধার করেছে।

গ্রামবাসির অভিযোগ, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর ও তার সহযোগী হাফিজুর রহমান নতুন রাস্তার কাজ শুরু হওয়ার আগেই রাস্তার পুরাতন ইট ৮ হাজার টাকায় বিক্রি করে দেন ইকড়া গ্রামের জনৈক খলিলুর রহমানের কাছে। বিষয়টি নিয়ে কুশনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান জানান, ইকড়া গ্রামে নতুন মসজিদ সংলগ্ন একটি রাস্তার কাজ শুরু হয়েছে। ৩৫০ ফিটের এই প্রকল্পের বরাদ্দ দেড় লাখ টাকা। কিন্তু রাস্তাটি মসজিদ পর্যন্ত না হওয়ায় গ্রামের মানুষ আমাকে বলে ২০ ফিট বাড়িয়ে মসজিদ পর্যন্ত করে দিতে। তখন চেয়ারম্যান তাদের বলেন তোমরা বালি ম্যানেজ করে দিলে আমি ইট কিনে দিচ্ছি। তখন মুসল্লিরা এই পুরাতন ইট তুলে খলিলুর রহমান নামের একজনের কাছে বিক্রি করে দেন ৮ হাজার টাকায়।

চেয়ারম্যান বলেন, গ্রামে রাজনৈতিক গ্রুপিংয়ের কারণে এক পক্ষ সাংবাদিকদের কাছে অভিযোগ দিয়ে বিষয়টি ফেসবুকে দিয়ে ভাইরাল করে। ইট বিক্রয়ের সংবাদ পেয়ে সোমবারই এই ইট উদ্ধার করেছে উপজেলা প্রশাসন ও ইউপি চেয়ারম্যান।

এদিকে গ্রামবাসীর অভিযোগ, রাস্তা বাড়ানোর জন্য নয়, ইট বিক্রি করে আত্মসাৎ করার জন্যই আবু বকর ও হাফিজ চেষ্টা চালায়। এখন তাদের বাচানোর জন্য চেয়ারম্যান নানা ফন্দি করছেন। গ্রামবাসি জানায় রাস্তার বহু ইট বিক্রি করা হলেও উদ্ধার দেখানো হয়েছে কম।

বিষয়টি নিয়ে স্থানীয় ওয়ার্ড মেম্বার আনোয়ার হোসেন জানান, তিনি ঘটনাটি লোকমুখে শুনেছেন। সেই ইট প্রশাসনের লোকজন আসার আগেই সরিয়ে ফেলেছে।

এ বিষয়ে কোটচাঁদপুর উপজেলা প্রকৌশলী রুহুল ইসলাম জানান, রাস্তাটি এলজিইডির হলেও কাজটি আমরা করছি না। তাই এ বিষয়ে বলতে পারবো না।

টঙ্গীতে মোবাইলফোন কেড়ে নেয়ায় কলেজছাত্রীর আত্মহত্যা

কাশিমপুরে অপহরণের ১৭ দিন পর গার্মেন্টস কর্মকতা উদ্ধার, মহিলাসহ গ্রেফতার…




আরো খবর »

গাজীপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

উজ্জ্বল

চুয়াডাঙ্গায় আলমসাধু-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত

উজ্জ্বল

হলুদে চালের গুড়া ও রং মেশানোর দায়ে জরিমানা

উজ্জ্বল